বাজিস-১০ : সিলেট নগরীর ২৭ ওয়ার্ডে ডিজিটাল সেন্টার চালু হবে : সিসিক মেয়র

বাজিস-১০
সিলেট-ডিজিটাল
সিলেট নগরীর ২৭ ওয়ার্ডে ডিজিটাল সেন্টার চালু হবে : সিসিক মেয়র
সিলেট, ৪ ডিসেম্বর, ২০১৮ (বাসস) : সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেছেন, সিলেট নগরীর ২৭টি ওয়ার্ডে ডিজিটাল সেন্টার চালু করা হবে। এর মাধ্যমে মা ও শিশুর স্বাস্থ্যসেবা, জন্মনিবন্ধনসহ নানা সেবা কার্যকর করা সম্ভব হবে।
তিনি আজ মঙ্গলবার সিলেট নগরীতে ইনিসেফ-এর সহযোগিতায় দিনব্যাপি কর্মশালায় একথা বলেন। সিলেট নগরপ্রধান বলেন, জন্মের ৪৫ দিনের মধ্যে শিশুর জন্ম নিবন্ধন করা বাধ্যতামূলক হলেও নগরীর ২৭টি ওয়ার্ডের নাগরিকরা সেই আইন মানছেন না। এ কারণে বিভিন্ন সময় ভুয়া জন্ম নিবন্ধনও হচ্ছে।
তিনি নগরীর ২৭টি ওয়ার্ড ডিজিটাল সেন্টার পূর্ণাঙ্গরূপে চালু করে সেখান থেকে জন্ম নিবন্ধন, গর্ভবতী মায়েদের প্রাথমিক স্বাস্থ্য সেবা চালু করতে সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশ দেন। একই সাথে জন্ম নিবন্ধনে বয়স বাড়ানো কমানোসহ ভুয়া জন্মনিবন্ধন তৈরির ক্ষেত্রে কোন ধরণের ছাড় না দেওয়ার নির্দেশ দেন।
সিসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলামের সভাপতিত্বে কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন সিসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা বিদায়ক রায় চৌধুরী ও ইউনিসেফের কাজী দিল আফরুজা ইসলাম।
কর্মশালায় বক্তব্য রাখেন সিসিকের ওয়ার্ড কাউন্সিলর শান্তনু দত্ত সন্তু, প্যানেল মেয়র-৩ এবিএম জিল্লুর রহমান উজ্জল, ইলিয়াছুর রহমান ইলিয়াছ, ছয়ফুল আমীন বাকের, সোহেল আহমদ রিপন, সওকত আমীন তৌহিদ, নারী কাউন্সিলর রেবেকা বেগম ও রেবেকা আক্তার কলী।
বাসস/মআম/২০১৫/মরপা