হাঁটুর ইনজুরির কারণে বিশ্বকাপে অনিশ্চিত আর্জেন্টাইন গোল রক্ষক রোমেরো

86

বাসস ক্রীড়া-৬
ফুটবল-বিশ্বকাপ-আর্জেন্টিনা-রোমেরো

বুয়েন্স আয়ার্স, ২৩ মে, ২০১৮ (বাসস/এএফপি) : বিশ্বকাপের প্রস্তুতিতেই হোচট খেল আর্জেন্টিনা। হাঁটুর ইনজুরির কারণে মঙ্গলবার নাম প্রত্যাহার করে নিয়েছেন দলের প্রথম পছন্দের গোল রক্ষক সার্জিও রোমেরো। আর্জেন্টিনা ফুটবল এসোসিয়েশনের (এএফএ) পক্ষ থেকে আজ এ কথা জানানো হয়েছে।।
ম্যানচেস্টার ইউনাইটেডের এই গোল রক্ষক বুয়েন্স আয়ার্সে মঙ্গলবার অনুশীলনের সময় তার ডান পায়ের হাঁটুতে আঘাত পান। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এএফএ বলেছে,‘ ২০১৮ বিশ্বকাপে অংশগ্রহনের জন্য ২৩ সদস্যের দল থেকে প্রত্যাহার করে নেয়া হবে।’
আর্জেন্টিনার জাতীয় দলের ইতিহাসে ৩১ বছর বয়সি রোমেরো হচ্ছে সর্বাধিক আন্তর্জাতিক ম্যাচে অংশ নেয়া গোল রক্ষক। এ পর্যন্ত জাতীয় দলের হয়ে ৮৩টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন তিনি। সেই সঙ্গে ২০১০ ও ২০১৪ বিশ্বকাপেও তিনি দেশের প্রতিনিধিত্ব করেছেন। যে ধরনের ইনজুরিতে রোমেরো পড়েছেন সেখান থেকে মুক্তি পেতে তার পায়ে অস্ত্রোপাচারের প্রয়োজন হতে পারে বলে মন্তব্য করেছে দেশটির ফুটবল নিয়ন্ত্রক সংস্থা। কয়েকদিনের মধ্যেই তার পরিবর্তিত খেলোয়াড়ের নাম ঘোষণা করা হবে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।
বিশ্বকাপের পাশাপাশি রোমেরো তিন বার কোপা আমেরিকা এবং ২০০৮ সালে বেইজিং অলিম্পিকে স্বর্নপদক জয়ী আর্জেন্টিনা ফুটবল দলেরও অংশ ছিলেন।

image_printPrint