বাসস দেশ-৩৫ : নির্বাচন কমিশনে পছন্দের কর্মকর্তাদের তালিকা দিতে বিএনপির প্রতি ওবায়দুল কাদেরের আহ্বান

বাসস দেশ-৩৫
কাদের-মতবিনিময়
নির্বাচন কমিশনে পছন্দের কর্মকর্তাদের তালিকা দিতে বিএনপির প্রতি ওবায়দুল কাদেরের আহ্বান
ঢাকা, ১ ডিসেম্বর, ২০১৮ (বাসস) : প্রশাসনের রদবদল চেয়ে নির্বাচন কমিশনে মুখস্থ দাবি না করে ইসির কাছে পছন্দ অনুযায়ী কর্মকর্তাদের তালিকা দিতে বিএনপির প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
তিনি আজ সন্ধ্যায় রাজধানীর গুলশানের ওয়েস্টিন হোটেলে মুক্তিযুদ্ধের পক্ষে সাংস্কৃতিক ব্যক্তিত্ব, কবি, সাহিত্যিক, সাংবাদিক ও অভিনয় শিল্পীদের সঙ্গে এক মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন।
ওবায়দুল কাদের বলেন, ‘এখন প্রশাসন নির্বাচন কমিশন (ইসি)’র অধীন। তাই তারা (বিএনপি) ইসি’র কাছে তাদের পছন্দের তালিকা দিচ্ছে।’
ড. কামাল হোসেন ভোট কেন্দ্র পাহারা দেয়ার যে আহ্বান জানিয়েছেন সে বিষয়ে জানতে চাইলে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক কাদের বলেন, ভোট কেন্দ্র পাহারার নামে কেউ যদি সহিংসতা করতে যায়, তবে তা আমরা নয়, জনগণই প্রতিহত করবে।
জাতীয় ঐক্যফ্রন্ট সম্পর্কে সেতুমন্ত্রী কাদের বলেন, ‘আমরা ভয় পাচ্ছি তাদের অভ্যন্তরীণ সমস্যা নির্বাচনের জন্য খারাপ না হয়ে যায়। কারণ নির্বাচন নিয়ে তাদের কোন মাথাব্যথা নেই।’
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বিএনপি নেতা-কর্মীদের গণগ্রেফতারের যে অভিযোগ করেছেন তার জবাবে কাদের বলেন, পল্টনে যারা সহিংসতা করেছে তাদের তো শাস্তি পেতেই হবে। তারা আমাদের তালিকা দিক, বিনা অপরাধে কেবল রাজনৈতিক কারণে তাদের কোন নেতা-কর্মীকে আটক করা হয়েছে।
বাসস/এএসজি/এমএএস/২১৩৫/মহ/আরজি