বাসস দেশ-২৮ : সারাদেশে ৫৬০ মডেল মসজিদ নির্মাণ করা হচ্ছে : নূর

330

বাসস দেশ-২৮
নীলফামারী – সংস্কৃতিমন্ত্রী
সারাদেশে ৫৬০ মডেল মসজিদ নির্মাণ করা হচ্ছে : নূর
নীলফামারী, ১ ডিসেম্বর, ২০১৮ (বাসস) : সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর বলেছেন, সারাদেশে ৫৬০টি মডেল মসজিদ নির্মাণ করা হচ্ছে।
তিনি বলেন ‘বঙ্গবন্ধুর অঙ্গীকার ছিল গরীব দুঃখী মানুষের মুখে হাসি ফুটানোর। বঙ্গবন্ধুর সেই অঙ্গীকার বাস্তবায়নে তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা টেকনাফ থেকে তেঁতুলিয়া পর্যন্ত ছুটে বেড়াচ্ছেন। তাঁর (শেখ হাসিনা) নিজের জীবনের চাওয়া-পাওয়ার আর কিছুই নাই। জাতির পিতার অঙ্গীকার বাস্তবায়ন করাই তাঁর মূল লক্ষ্য।’
সংস্কৃতিমন্ত্রী আজ শনিবার দুপুরে নীলফামারী জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে ‘ধর্ম-জ্ঞান বিকাশের অন্তরায় সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে শেখ হাসিনার অনুপ্রেরনায় আলেম সমাজের করণীয়’ শীর্ষক এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ সব কথা বলেন। ইসলামিক ফাউ-েশন এ অনুষ্ঠানের আয়োজন করে।
আসাদুজ্জামান নূর বলেন, ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইসলামিক ফাউ-েশন প্রতিষ্ঠা করেছিলেন। টঙ্গির মাঠে তাবলীগ জামায়তের জায়গা এবং ইমামদের প্রশিক্ষণের ব্যবস্থা করে দিয়েছেন। আর আজ তাঁর সুযোগ্য কন্যা শেখ হাসিনার নেতৃত্বে কওমী মাদ্রসার শিক্ষার্থীরা উচ্চ শিক্ষার সুযোগ পাচ্ছেন। ইসলামিক ফাউ-েশনে মসজিদ ভিত্তিক পাঠাগারের শিক্ষকদের বেতন ভাতা বৃদ্ধি করা হয়েছে।
ফাউ-েশনের উপ-পরিচালক মো. এরফান আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে নীলফামারী জেলা আওয়ামী লীগের সভাপতি দেওয়ান কামাল আহমেদ, সাধারণ সম্পাদক মমতাজুল হক, সাংগঠনিক সম্পদক হাফিজুর রশিদ মঞ্জু, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুজার রহমান, পৌর আওয়ামী লীগের সভাপতি মসফিকুল ইসলাম, জেলা ইমাম সমিতির সভাপতি মো. গোলাম মোস্তফা, জেলা শহরের বড় মসজিদের খতিব মাওলানা খন্দকার আশরাফুল হক নূরী, দাড়োয়ানী কওমী মাদ্রসার শিক্ষক আনিছুর রহমান, রামনগর প্রতিবন্ধী বিদ্যালয়ের শিক্ষক মোছা. তফুরা বেগম প্রমুখ বক্তৃতা করেন।
বাসস/সংবাদদাতা/জেডআরএম/১৯২০/আরজি