ইমার্জিং এশিয়া কাপে অধিনায়ক সোহান

360

ঢাকা, ২৯ নভেম্বর, ২০১৮ (বাসস) : এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি) আয়োজিত ইমার্জিং কাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষনা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।
সীমিত ওভারের এই টুর্নামেন্টে বাংলাদেশ দলের নেতৃত্ব দিবেন জাতীয় দলে খেলার অভিজ্ঞতা সম্পন্ন উইকেটরক্ষক নুরুল হাসান সোহান। সোহানের ডেপুটি হিসেবে আছেন মোসাদ্দেক হোসেন সৈকত। এছাড়া জাতীয় দলের হয়ে খেলা আরও সাত খেলোয়াড় আছেন এই স্কোয়াডে।
৬ থেকে ১৬ ডিসেম্বর শ্রীলংকা ও পাকিস্তানে অনুষ্ঠিত হবে এসিসি আয়োজিত ইমার্জিং কাপ। বাংলাদেশ রয়েছে ‘বি’ গ্রুপে। সেখানে তাদের প্রতিপক্ষ পাকিস্তান, হংকং ও সংযুক্ত আরব আমিরাত। এই গ্রুপের সবগুলো ম্যাচই হবে পাকিস্তানের করাচিতে। তবে সেমিফাইনাল ও ফাইনাল হবে শ্রীলংকার কলম্বোতে।
৬ ডিসেম্বর সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে ম্যাচ দিয়ে ইমার্জিং কাপে নিজেদের মিশন শুরু করবে বাংলাদেশ। পরের দিন একই মাঠে বাংলাদেশের প্রতিপক্ষ হংকং। ৯ ডিসেম্বর বাংলাদেশ খেলবে পাকিস্তানের বিপক্ষে।
বাংলাদেশ দল : কাজী নুরুল হাসান সোহান (অধিনায়ক), মোসাদ্দেক হোসেন সৈকত (সহ-অধিনায়ক), নাজমুল হোসেন শান্ত, মিজানুর রহমান, শফিউল ইসলাম, জাকির হাসান, সাইফ হাসান, ইয়াসির আলী চৌধুরী, তানবীর ইসলাম, আফিফ হোসেন, নাঈম হাসান, শরীফুল ইসলাম, কাজী অনিক ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ ও মোহর শেখ।