রংপুরের ছয়টি আসনে ৬৫ জন প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

718

রংপুর, ২৮ নভেম্বর, ২০১৮ (বাসস) : আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার লক্ষ্যে রংপুর জেলার মোট ছয়টি সংসদীয় আসনে আওয়ামী লীগ, জাতীয় পার্টি ও বিএনপিসহ বিভিন্ন দলের ৬৫ জন প্রার্থী তাদের মনোনয়ন পত্র দাখিল করেছেন।
আজ বুধবার রাতে বাসস’র সাথে আলাপকালে রংপুরের রিটানিং অফিসার এবং জেলা প্রশাসক এনামুল হাবীব জানান, মনোনয়নপত্র দাখিলের জন্য নির্ধারিত শেষ দিন আজ বুধবার বিকেল ৫টা পর্যন্ত রংপুর জেলার ছয়টি সংসদীয় আসন মোট ৬৫ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন।
এর মধ্যে রংপুর-১ (গঙ্গাচড়া ও আংশিক রংপুর সিটি) আসনে ১১ জন, রংপুর-২ (বদরগঞ্জ-তারাগঞ্জ) আসনে ১৩ জন, রংপুর-৩ (সদর ও রংপুর সিটি কর্পোরেশন) আসনে ১২ জন, রংপুর-৪ (কাউনিয়া-পীরগাছা) আসনে ১০ জন, রংপুর-৫ (মিঠাপুকুর) আসনে ১১ এবং রংপুর-৬ আসনে আট জন প্রার্থী রয়েছেন।
রংপুরের হেভিওয়েট দু’টি আসন রংপুর-৬ (পীরগঞ্জ) এ আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং জাতীয় সংসদের স্পিকার ও বর্তমান এমপি ড. শিরীন শারমিন চৌধুরী এবং রংপুর-৩ (সদর ও রংপুর সিটি কর্পোরেশন) আসনে জাতীয় পার্টির চেয়ারম্যান ও বর্তমান এমপি হুসেইন মুহম্মদ এরশাদ মনোনয়নপদ্র দাখিল করেছেন।
রংপুর-১ (গঙ্গাচড়া ও আংশিক রংপুর সিটি) আসনে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও এলজিআরডি প্রতিমন্ত্রী মসিউর রহমান রাঙ্গা এমপি, উপজেলা পরিষদের চেয়ারম্যান পদ থেকে অব্যাহতি নেয়া আওয়ামী লীগ নেতা আসাদুজ্জামান বাবলু, বিএনপি থেকে রইচ আহম্মেদ, মোকাররক হোসেন সুজন এবং ওয়াহেদুজ্জামান মাবু, ইসলামী আন্দোলন বাংলাদেশের মোক্তার হোসেন, নাগরিক ঐক্যের শাহ্ মোঃ রহমতুল্লাহ, ন্যাশনাল পিপলস পার্টির ইশা মোহাম্মদ সবুজ, স্বতন্ত্র প্রার্থী সিএম সাদিক, আলমগীর হোসেন মনোনয়নপত্র দাখিল করেছেন ।
রংপুর-২ (বদরগঞ্জ ও তারাগঞ্জ) আসনে বর্তমান এমপি আবুল কালাম মোঃ আহসানুল হক চৌধুরী ডিউক, জাতীয় পার্টির আসাদুজ্জামান চৌধুরী সাবলু এবং জিয়াউদ্দিন বাবলু, বিএনপি থেকে মোহাম্মদ আলী সরকার এবং মাহফুজ উন নবী ডন, স্বতন্ত্র প্রার্থী আনিছুর রহমান মন্ডল, জাসদ প্রার্থী কুমারেশ চন্দ্র রায়, ইসলামী আন্দোলনের মোঃ আশরাফ আলী, বিকল্পধারার হারুন অর রশিদ, জাকের পার্টির আশরাফ উজ্জামান মনোনয়নপত্র দাখিল করেছেন।
রংপুর-৩ (সদর ও সিটি) আসনে জাতীয় পার্টির চেয়ারম্যান ও বর্তমান এমপি হুসেইন মুহম্মদ এরশাদ, বিএনপি থেকে মোজাফফর হোসেন এবং রিতা রহমান, জাসদ থেকে সাখাওয়াত রাঙ্গা, প্রগতিশীল ডেমোক্রেটিভ পার্টি থেকে সাব্বির আহম্মেদ, ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের আমিরুজ্জামান পিয়াল, বাসদের আনোয়ার হোসেন বাবলু, জাকের পার্টির আলমগীর হোসেন আলম, খেলাফত মজলিশের তৌহিদুর রহমান মন্ডল, ন্যাশনাল পিপলস পার্টির ছামসুল হক, স্বতন্ত্র প্রার্থী ফুলু সরকার, নাজমুল হক মনোনয়নপত্র দাখিল করেছেন।
রংপুর-৪ (পীরগাছা ও কাউনিয়া) আসনে আওয়ামী লীগের বর্তমান এমপি টিপু মুনসি, জাতীয় পার্টির মোস্তফা সেলিম বেঙ্গল, বিএনপির এমদাদুল হক ভরসা, আমিনুল ইসলাম রাঙ্গা, আফছার আলী, বাসদের আব্দুস সাদেক মিয়া, ইসলামী আন্দোলনের মাওলানা বদিউজ্জামান মনোনয়ন দাখিল করেন।
রংপুর-৫ (মিঠাপুকুর) আসনে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির কোষাধ্যক্ষ ও বর্তমান এমপি এইচএন আশিকুর রহমান, জাতীয় পার্টির এসএম ফখর-উজ-জামান জাহাঙ্গীর, বিএনপি থেকে শাহ্ সোলায়মান আলম ফকির, ডা. মমতাজ হোসেন, জাকের পার্টির শামীম মিয়া, বাসদের মমিনুল ইসলাম, ইসলামী আন্দোলনের শফিকুল ইসলাম ভোলা মন্ডল, নাগরিক ঐক্যের মোফাকখারুল ইসলাম নবাব, স্বতন্ত্র আব্দুল হালিম মন্ডল, মওদুদা আকতার দিনা মনোনয়নপত্র দাখিল করেন।
রংপুর-৬ (পীরগঞ্জ) আসনে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং জাতীয় সংসদের স্পিকার ও বর্তমান এমপি ড. শিরীন শারমিন চৌধুরী, বিএনপি থেকে সাইফুল ইসলাম, খলিলুর রহমান, ন্যাশনাল পিপলস পার্টির হুমায়ুন এজাজ লেবিন, সিপিবি’র অধ্যাপক কামরুজ্জামান, ইসলামী আন্দোলনের মাওলানা বেলাল হোসেন, বিএনএফ থেকে এবিএম মাসুদ সরকার মজনু মনোনয়নপত্র দাখিল করেছেন।