বাসস ক্রীড়া-১১ : প্রথম দিনের নায়ক শামসুর

278

বাসস ক্রীড়া-১১
ক্রিকেট-বিসিএল
প্রথম দিনের নায়ক শামসুর
রাজশাহী, ২৮ নভেম্বর, ২০১৮ (বাসস) : বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) সপ্তম আসরের দ্বিতীয় পর্বে প্রাইম ব্যাংক সাউথ জোনের বিপক্ষে ম্যাচের প্রথম দিনই সেঞ্চুরি করলেন ইসলামী ব্যাংক ইস্ট জোনের ওপেনার শামসুর রহমান। ১৫৩ রান করেন তিনি। তার ব্যাটিং নৈপুণ্যে প্রথম দিন শেষে ৯০ ওভারে ৪ উইকেটে ৩১৪ রান করেছে ইসলামী ব্যাংক ইস্ট জোন।
রাজশাহীর শহিদ কামরুজ্জামান স্টেডিয়ামে টস জিতে প্রথমে ফিল্ডিং করতে নামে প্রাইম ব্যাংক সাউথ জোন। ব্যাটিং-এ নেমে শুরুটা ভালোই করেন ইসলামী ব্যাংক ইস্ট জোনের দুই ওপেনার শামসুর ও রনি তালুকদার। ৯২ রানের সূচনা দলকে এনে দেন তারা। রনি ৫৩ রানে ফিরলেও প্রথম শ্রেণির ক্রিকেটে ১৬তম সেঞ্চুরি তুলে নেন শামসুর।
তিন অংকে পা দিয়েও নিজের ইনিংস বড় করেছেন শামসুর। শেষমেষ ১৫৩ রানে থামেন তিনি। ২২৮ বল মোকাবেলা করে ১৭টি চার ও ২টি ছক্কা মারেন তিনি।
তার বিদায়ের পর উইকেটে গিয়ে বেশিক্ষণ টিকতে পারেননি মাহমুদুুুল হাসান ও জাকির হাসান। মাহমুদুল ২১ ও জাকির ১ রান করে থামেন। তবে দিন শেষে তাসামুল হক ৪৭ ও ইয়াসির আলি ২৬ রানে অপরাজিত আছেন। প্রাইম ব্যাংক সাউথ জোনের অভিজ্ঞ বাঁ-হাতি স্পিনার আব্দুর রাজ্জাক ১১১ রানে ৩ উইকেট নেন।
বাসস/এএমটি/১৯৩৫/স্বব