মেয়র হানিফের ১২তম মৃত্যুবার্ষিকী পালিত

185

ঢাকা, ২৮ নভেম্বর, ২০১৮ (বাসস) : ঢাকা মহানগর আওয়ামী লীগের সাবেক সভাপতি এবং ঢাকা সিটি করপোরেশনের প্রথম মেয়র মোহাম্মদ হানিফের ১২তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে।
মরহুমের মৃত্যুবার্ষিকী উপলক্ষে তার কবরে শ্রদ্ধা নিবেদন, মিলাদ ও দোয়া, দুস্থদের মধ্যে খাবার বিতরণ, আলোক চিত্র প্রদর্শনী, বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান, আলোচনা সভাসহ নানা কর্মসূচির আয়োজন করা হয়।
দিবসটি উপলক্ষে আজ বুধবার ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন, ঢাকা মহানগর আওয়ামী লীগ উত্তর ও দক্ষিণ এবং এর সহযোগী সংগঠনসমূহ, মেয়র মোহাম্মদ হানিফ মেমোরিয়াল ফাউন্ডেশন, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে বিস্তারিত কর্মসূচি গ্রহণ করা হয়।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনৈতিক সহচর হানিফ ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলায় গুরুতর আহত হওয়ার পর অসুস্থ অবস্থায় ২০০৬ সালের ২৮ নভেম্বর ইন্তেকাল করেন।
মেয়র হানিফের মৃত্যুবার্ষিকী উপলক্ষে আজ সকালে আজিমপুর কবরস্থানে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাত ও সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদের নেতৃত্বে নগর আওয়ামী লীগের নেতাকর্মীরা মরহুমের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।
আজিমপুর কবরস্থানে এসব অনুষ্ঠানে মেয়র হানিফের পুত্র সাঈদ খোকন, সাবের হোসেন চৌধুরী, হাজী সেলিমসহ ওয়ার্ড কাউন্সিলর, ছাত্রলীগ, যুবলীগ ও আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।
এছাড়াও ঢাকা সিটি করপোরেশন দক্ষিণ, মেয়র মোহাম্মদ হানিফ মেমোরিয়াল ফাউন্ডেশন, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটসহ বিভিন্ন সংগঠন হানিফের কবরে শ্রদ্ধা নিবেদন করে। এ সময়ে সাবেক মেয়রের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।
হানিফের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দুপুরে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নগর ভবন প্রাঙ্গনে এক স্মরণ সভা ও মিলাদ মাহফিলের আয়োজন করে।
এতে ঢাকা দক্ষিণের মেয়র সাঈদ খোকন, সংসদ সদস্য হাজী সেলিম, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোস্তাফিজুর রহমানসহ ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ ও আওয়ামী লীগের বিভিন্ন সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
এদিকে মরহুমের মৃত্যুবার্ষিকী উপলক্ষে বাদ আসর ঢাকা মহানগর আওয়ামী লীগ দক্ষিণ আলোচনা সভা ও মিলাদ মাহফিলের আয়োজন করে। বঙ্গবন্ধু এভিনিউস্থ মহানগর দক্ষিণ আওয়ামী লীগের অস্থায়ী কার্যালয়ে এই আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।