এবারের নির্বাচন হবে অবাধ ও নিরপেক্ষ : তোফায়েল

250

ভোলা, ২৮ নভেম্বর, ২০১৮ (বাসস) : আওয়ামী লীগ উপদেষ্টা পরিষদ সদস্য ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, এবারের নির্বাচন হবে অবাধ ও নিরপেক্ষ। জাতির ইতিহাসে গুরুত্বপূর্ণ নির্বাচন হবে আগামী ৩০ ডিসেম্বর। যারা নির্বাচনে অংশগ্রহণ করবেনা বলেছে, তারাও নির্বাচনে অংশ নিচ্ছে।
আজ বুধবার দুপুরে জেলা রিটার্নিং কর্মকর্তার কাছে ভোলা-১ (সদর) আসনে আওয়ামী লীগের মনোনয়োন পত্র জমা দান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।
তোফায়েল আহমেদ বলেন, অত্যন্ত সততা ও নিষ্ঠার সাথে নির্বাচন কমিশন দ্বায়িত্ব পালন করছে। এব্যাপারে কোন সন্দেহ নেই যে আগামী নির্বাচন গ্রহণযোগ্য হবে। আন্তর্জাতিক বিশ্বে আমাদের মর্যাদা আরো বৃদ্ধি পাবে।
তিনি বলেন, বিএনপি অবশ্যই উপলব্ধি করেছে জ্বালাও পোড়াও, অগ্নিসংযোগ, অগ্নিসন্ত্রাস রাজনীতির পথ নয়। সেই জন্য তারা এখন স্বাভাবিক পথে এসে এই নির্বাচন করার সিদ্ধান্ত গ্রহন করেছে।
তোফায়েল আরো বলেন, আজকে বাংলাদেশে পদ্মা ব্রীজসহ অনেক বড় বড় উন্নয়ন পরিকল্পনা গ্রহন করা হয়েছে। একটা সরকারের যদি ধারাবাহিকতা থাকে, তবে সেই সরকার যে উন্নয়ন করতে পারে এটা ২০০৯ সালে সরকার গঠন করে আজ প্রায় ১০ বছর হলো এটা আমরা প্রমান করতে পেরেছি।
আওয়ামী লীগের প্রবীন এই নেতা আশাবাদ ব্যক্ত করে বলেন, এদেশের মানুষ প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে নৌকায় ভোট দিয়ে আবারো ৫ বছরের জন্য রাষ্ট্র পরিচালনার দ্বায়িত্ব অর্পণ করবে। শেখ হাসিনা দেশটাকে উন্নয়নে অনেক দূর এগিয়ে নিয়ে যাবে।
মন্ত্রী বলেন, শেখ হাসিনার নেতৃত্বে আমরা মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছি। স্বল্প উন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে রুপান্তরিত হতে চলেছি। অচিরেই আমরা হবো উন্নত দেশ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় থাকলেই বাংলাদেশের যেই অবশিষ্ট কাজটুকু রয়েছে সেটা আমরা শেষ করতে পারব।
এসময় জেলা আওয়ামী লীগ সম্পাদক আব্দুল মমিন টুলু, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোশারেফ হোসেন, পৌর মেয়র মো. মনিরুজ্জামান এবং জেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক মাইনুল হোসেন বিপ্লব উপস্থিত ছিলেন।