বাসস রাষ্ট্রপতি-১ : মোহাম্মদ হানিফ জনগণের হৃদয়ে চিরদিন বেঁচে থাকবেন : রাষ্ট্রপতি

179

বাসস রাষ্ট্রপতি-১
রাষ্ট্রপতি- হানিফ
মোহাম্মদ হানিফ জনগণের হৃদয়ে চিরদিন বেঁচে থাকবেন : রাষ্ট্রপতি
ঢাকা, ২৭ নভেম্বর, ২০১৮ (বাসস) : রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছেন, সাবেক মেয়র মোহাম্মদ হানিফ তার কর্মের মাধ্যমে জনগণের হৃদয়ে চিরদিন বেঁচে থাকবেন।
মোহাম্মদ হানিফের মৃত্যুবার্ষিকী উপলক্ষে আজ এক বাণীতে তিনি একথা বলেন।
ঢাকা সিটি কর্পোরেশনের সাবেক মেয়র এবং ঢাকা মহানগর আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ হানিফের ১২তম মৃত্যুবার্ষিকীতে রাষ্ট্রপতি তাঁর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানান।
তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর মোহাম্মদ হানিফ ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের একজন পরীক্ষিত নেতা। সততা, আন্তরিকতা, নিষ্ঠা ও বলিষ্ঠ নেতৃত্বের গুণে রাজনৈতিক জীবনের প্রতিটি পদে তিনি ছিলেন অত্যন্ত সফল। তিনি ছিলেন বঙ্গবন্ধুর আদর্শের একনিষ্ঠ অনুসারী। বঙ্গবন্ধুর হাত ধরে তিনি রাজনীতিতে প্রবেশ করেন।
রাষ্ট্রপতি বলেন, সারাজীবন বঙ্গবন্ধুর আদর্শে অবিচল থেকে বাংলাদেশ আওয়ামী লীগের একজন সংগ্রামী নেতা হিসেবে তিনি আমৃত্যু জনগণের কল্যাণে কাজ করে গেছেন। স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধসহ বাঙালির প্রতিটি আন্দোলন-সংগ্রামে মোহাম্মদ হানিফ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। নীতি ও আদর্শের সাথে তিনি ছিলেন সবসময় আপোসহীন।
তিনি বলেন, মোহাম্মদ হানিফ ছিলেন একজন সৎ ও ন্যায়নিষ্ঠ রাজনীতিবিদ। কোন ধরনের প্রলোভন তাকে কখনো আদর্শ থেকে বিচ্যুত করতে পারেনি। তিনি ছিলেন দুঃখী মানুষের আপনজন। মানুষ বেঁচে থাকে কর্মের মাধ্যমে।
বাসস/তবি/এমআর/১৭১০/-কেএমকে