সাদেক হোসেন খোকার ছেলে-মেয়ের বিরুদ্ধে দুদকের চার্জশিট অনুমোদন

141

ঢাকা, ২৫ নভেম্বর ২০১৮ (বাসস) : ঢাকা সিটি কর্পোরেশনের সাবেক মেয়র ও বিএনপির নেতা সাদেক হোসেন খোকার ছেলে ইশরাক হোসেন ও মেয়ে সারিকা সাদেকের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিলের অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।
আজ রোববার কমিশনের এক বৈঠকে এ অভিযোগপত্র অনুমোদন দেয়া হয় বলে
দুদকের উপপরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য বাসস’কে জানান।
তিনি জানান, শিগগিরই বিচারিক আদালতে অভিযোগপত্র দাখিল করা হবে।
দুদকের পাঠানো নোটিশের প্রেক্ষিতে সাদেক হোসেন খোকার ছেলে ইশরাক হোসেন ও মেয়ে সারিকা সাদেক সম্পদের হিসাব বিবরণী নির্দিষ্ট সময়ে কমিশনে দাখিল না করায় তাদের বিরুদ্ধে পৃথক মামলা করা হয়।
দুদক সূত্র জানায়, ২০০৮ সালে এই দু’জনের বিরুদ্ধে সম্পদের হিসাব বিবরণী নোটিশ জারি করে দুদক। সম্পদের হিসাব বিবরণী নির্দিষ্ট সময়ে জমা না দেওয়ায় ২০১০ সালে তাদের বিরুদ্ধে রাজধানীর রমনা থানায় মামলা করেন সংস্থার ওই সময়ের সহকারী পরিচালক মো. শামছুল আলম।
দুটি মামলায় অভিযোগ করা হয়, ইশরাক হোসেন ও সারিকা সাদেকের নামে তাদের পিতা সাদেক হোসেন খোকার স্থাবর-অস্থাবর অনেক সম্পত্তি রয়েছে। তারা এসব সম্পদের আয়ের উৎস দেখাতে ব্যর্থ হয়েছেন। তাদের সম্পত্তির হিসাব বিবরণী জমা দেয়ার জন্য সাত দিন সময় দিয়ে দুদক নোটিশ দিলেও নির্ধারিত সময়ে তারা তা দাখিল করতে ব্যর্থ হয়।
দুদক সূত্র জানায়, উচ্চ আদালতে রিট ও লিভ টু আপিল থাকায় মামলার তদন্ত দীর্ঘদিন আটকে ছিল। আদালতে স্থগিতাদেশ প্রত্যাহার হওয়ার পর উপ-পরিচালক জাহাঙ্গীর হোসেন মামলার তদন্তের দায়িত্ব পান। তার সুপারিশের প্রেক্ষিতে কমিশন অভিযোগপত্র দাখিলের অনুমোদন দেয়।

image_printPrint