প্রধানমন্ত্রী আমজাদ হোসেনের সকল চিকিৎসার ব্যয় বহন করবেন

213

ঢাকা, ২৪ নভেম্বর, ২০১৮ (বাসস) : প্রধানমন্ত্রী শেখ হাসিনা গুরুতর অসুস্থ প্রখ্যাত চিত্রপরিচালক আমজাদ হোসেনের বিদেশে পাঠানোর এয়ার অ্যাম্বুলেন্স ভাড়াসহ সকল চিকিৎসার ব্যয় বহন করবেন।
আমজাদ হোসেনকে আগামীকাল উন্নত চিকিৎসার জন্য এয়ার অ্যাম্বুলেন্সযোগে থাইল্যান্ডে নেয়া হতে পারে।
প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব আশরাফুল আলম খোকন বাসসকে বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে পাঠানোর এয়ার অ্যাম্বুলেন্স ভাড়াসহ একুশে পদক বিজয়ী চিত্রপরিচালক আমজাদ হোসেনের সকল চিকিৎসার ব্যয় বহন করবেন।
তিনি বলেন, এছাড়া প্রধানমন্ত্রী আমজাদ হোসেনের চিকিৎসার জন্য ২০ লাখ টাকা বরাদ্দ করেছেন।
যোগাযোগ করা হলে আমজাদ হোসেনের ছেলে সোহেল আরমান বাসসকে বলেন, প্রধানমন্ত্রীর প্রটোকল অফিসার খুরশিদুল আলম বিদেশে আমজাদ হোসেনের সকল চিকিৎসা ব্যয় বহনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিদ্ধান্ত তাদেরকে জানিয়েছেন।
আরমান বলেন, তাদের পরিবার উন্নত চিকিৎসার জন্য আমজাদ হোসেনকে আগামীকাল একটি এয়ার অ্যাম্বুলেন্সে ব্যাংকক পাঠানোর সকল প্রস্তুতি সম্পন্ন করেছেন। তিনি বলেন, ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতালে তার চিকিৎসা করা হবে।
আমজাদ হোসেন গত ১৮ নভেম্বর রাজধানীতে তার বাসস্থানে স্ট্রোক করেন। বর্তমানে তিনি তেজগাঁওস্থ ইম্পালস হাসপাতালে আইসিইউতে চিকিৎসাধীন রয়েছেন।
এরআগে প্রধানমন্ত্রী আমজাদ হোসেনের চিকিৎসার দায়িত্ব নেন। তিনি আমজাদ হোসেনের সর্বশেষ শারীরিক অবস্থা সম্পর্কে জানতে তার দুই ছেলে সাজ্জাদ হোসেন দোদুল ও সোহেল আরমানকে গত ২০ নভেম্বর প্রধানমন্ত্রীর কার্যালয়ে আমন্ত্রণ জানান।
প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাৎ শেষে আরমান সাংবাদিকদের বলেন, ‘আমাদের বাবার স্বাস্থ্যের অবস্থা জেনে প্রধানমন্ত্রী দেশে ও বিদেশে তার চিকিৎসার সকল দায়িত্ব গ্রহণ করেছেন।’

image_printPrint