ট্রাম্পের অভিযোগের জবাব দিলেন মার্কিন সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি

278

ওয়াশিংটন, ২২ নভেম্বর, ২০১৮ (বাসস ডেস্ক) : মার্কিন সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি জন রবার্টস বুধবার ট্রাম্পের অভিযোগের কড়া জবাব দিয়েছেন। এর আগে ট্রাম্প একটি রায়ের সমালোচনা করে বলেন যে একজন ‘ওবামা বিচারক’ রায়টি দিয়েছেন।
অ্যাসোসিয়েটড প্রেসকে দেয়া এক বিবৃতিতে রবার্টস জানান, ‘ওবামা বিচারক বা ট্রাম্প বিচারক, বুশ বিচারক বা ক্লিনটন বিচারক বলতে কিছু নেই।’
রবার্টস আরো বলেন, ‘আমাদের বিচারকরা ন্যয়বিচার ও সবাইকে সমান অধিকার দেয়ার জন্য সর্বোচ্চ চেষ্টা করেন। দেশের সেবায় আমাদের বিচারকম-লী সদা নিবেদিতপ্রাণ। বিচারকদের কাছে কেউ বিচারের জন্য এলে ন্যায়বিচার নিশ্চিত করার জন্য বিচারকম-লী সর্বোচ্চ চেষ্টা করেন।’ খবর বার্তা সংস্থা এএফপি’র।
থ্যাংসগিভিং ছুটির প্রাক্কালে প্রকাশিত সংক্ষিপ্ত বিবৃতিতে প্রধান বিচারপতি বলেন, ‘স্বাধীন বিচারব্যবস্থার প্রতি আমাদের সকলেই কৃতজ্ঞ থাকা উচিত।’
সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি হিসেবে প্রকাশ্যে একজন দায়িত্বরত প্রেসিডেন্টের সমালোচনা করে রবার্টের এই জবাবটি একটি বিরল ঘটনা।
ট্রাম্প একজন ফেডারেল বিচারকের রায়ের সমালোচনা করার একদিন পর এই বিবৃতিটি প্রকাশ পেল।
ওই বিচারক অবৈধভাবে যুক্তরাষ্ট্রে প্রবেশকারী রাজনৈতিক আশ্রয় প্রার্থীদের আবেদন নাকচ করা থেকে প্রশাসনকে সাময়িক বিরত থাকার নির্দেশ প্রদান করেন।

image_printPrint