উত্তেজনাপূর্ণ ম্যাচে ৪ রানে জিতলো অস্ট্রেলিয়া

375

ব্রিজবেন, ২১ নভেম্বর ২০১৮ (বাসস) : উত্তেজনাপূর্ণ প্রথম টি-২০ ম্যাচে বৃষ্টি আইনে ভারতকে ৪ রানে হারিয়েছে স্বাগতিক অস্ট্রেলিয়া। এই জয়ে তিন ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল অসিরা।
ব্রিজবেনে টস জিতে প্রথমে ফিল্ডিং বেছে নেয় সফরকারী ভারত। ব্যাটিং-এ নেমে চার ব্যাটসম্যানের ছোট ছোট ইনিংসে ১৭ ওভারে ৪ উইকেটে ১৫৮ রানের সংগ্রহ পায় অস্ট্রেলিয়া। ব্যাট হাতে অস্ট্রেলিয়ার পক্ষে ২৪ বলে সর্বোচ্চ ৪৬ রান করেন গ্লেন ম্যাক্সওয়েল। বৃষ্টির কারণে অস্ট্রেলিয়ার ইনিংসের মাঝপথে ওভার কমিয়ে ফেলা হয়।
ওভার কমে যাওয়ায় ম্যাচ জয়ের জন্য ১৭ ওভারে ১৭৪ রানের বড় টার্গেট পায় ভারত। সেই লক্ষ্যে খেলতে নেমে শুরু থেকে ভালোই জবাব দিচ্ছিলো টিম ইন্ডিয়া। ওপেনার শিখর ধাওয়ান ব্যাট হাতে একাই জবাব দিচ্ছিলেন। কিন্তু ধাওয়ান ফিরে যাবার পর ম্যাচ নিয়ে শংকায় পড়ে যায়। শেষ পর্যন্ত দলকে জয়ের বন্দরে পৌঁছে দিতে পারেননি দলের পরবর্তী ব্যাটসম্যানরা। শেষ পর্যন্ত ১৭ ওভারে ৭ উইকেটে ১৬৯ রান করতে পারে ভারত। দলের পক্ষে ধাওয়ান ১০টি চার ও ২টি ছক্কায় ৪২ বলে ৭৬ রান করেন। এছাড়া দিনেশ কার্তিক ১৩ বলে ৩০ ও ঋসভ পান্থ ১৬ বলে ২০ রান করেন। অস্ট্রেলিয়ার এডাম জাম্পা ও মার্কাস স্টোয়িনিস ২টি করে উইকেট নেন। ম্যাচ সেরা হয়েছেন অস্ট্রেলিয়ার জাম্পা।