চুয়াডাঙ্গার দোয়াড়পাড়া মাঠে নবান্ন উৎসব

378

চুয়াডাঙ্গা, ২১ নভেম্বর, ২০১৮ (বাসস) : গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নবান্ন উৎসবকে মানুষের মাঝে ফিরিয়ে আনা এবং উপভোগ করার জন্য চুয়াডাঙ্গা সদরের শংকরচন্দ্র দোয়ারপাড়া মাঠে আজ সকাল সাড়ে ৮টায় আয়োজন করা হয় ঐতিহ্যবাহী নবান্ন উৎসব। এখানে তৈরি করা হয় গ্রাম বাংলার সরু পিঠা, পুলি পিঠা, ভাপা পিঠা, পাখান পিঠা, পায়েসসহ নানা রকমের খাবার। নবান্ন এ উৎসব দেখতে আসে এলাকার হাজার হাজার নারী, পুরুষ, শিশু ও কিশোর।
নবান্ন উৎসবস্থলে উপস্থিত হন জেলা প্রশাসক গোপাল চন্দ্র দাসসহ জেলা প্রশাসনে কর্মকর্তাবৃন্দ। স্থানীয়রা অতিথিদের পরিয়ে দেন কৃষকের গেঞ্জি, গামছা, মাথায় মাথাল ও হাতে ধরিয়ে দেন কাচি। কৃষকের পোশাকে ধান কাটায় অংশগ্রহণ করেন জেলা প্রশাসক গোপাল চন্দ্র দাস, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইয়া হিয়া খান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) খোন্দকার ফরহাদ হোসেনসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ।
উপজেলা নির্বাহী অফিসার ওয়াশীমুল বারীর সভাপতিত্বে প্রধান অতিথি গোপাল চন্দ্র দাস বলেন, সাম্প্রদায়িকতা ভুলে নবান্ন উৎসব হউক সম্প্রীতির বন্ধন। এ ধরনের নবান্ন উৎসবকে সবার সামনে তুলে ধরার জন্য শংকরচন্দ্র ইউপি চেয়ারম্যানসহ সকলকে ধন্যবাদ জানান।