বাসস দেশ-১৮ : নয়া পল্টনে পুলিশের উপর আক্রমণ ও গাড়িতে অগ্নিসংযোগের ঘটনায় গ্রেফতার ৬

315

বাসস দেশ-১৮
ডিএমপি-গ্রেফতার
নয়া পল্টনে পুলিশের উপর আক্রমণ ও গাড়িতে অগ্নিসংযোগের ঘটনায় গ্রেফতার ৬
ঢাকা, ২০ নভেম্বর, ২০১৮ (বাসস) : রাজধানীর নয়া পল্টনে বিএনপি’র কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের উপর হামলা ও গাড়িতে অগ্নিসংযোগের ঘটনায় ৬ জনকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ।
ডিবি পুলিশের একটি দল সোমবার বিকেলে রাজধানীর সূত্রাপুর এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে।
মঙ্গলবার ডিএমপি’র মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ডিএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনার (সিটিটিসি) মোঃ মনিরুল ইসলাম এ তথ্য জানান।
গ্রেফতারকৃতরা হলেন- ১১ নম্বর ওয়ার্ড ছাত্রদল সভাপতি প্রার্থী ও মির্জা আব্বাসের অনুসারী মো. এইচ কে হোসেন আলী, শাহজাহানপুর থানা ছাত্রদলের সাধারণ সম্পাদক সোহাগ ভূইয়া, ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সদস্য মো. আব্বাস আলী, ঢাকা মহানগর উত্তর ছাত্রদলের সাধারণ সম্পাদক মো. আশরাফুল ইসলাম রবিন, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের যুগ্ম-সম্পাদক জাকির হোসেন উজ্জল ও তিতুমীর কলেজ ছাত্রদলের সহ-সভাপতি মাহাবুবুল আলম।
মনিরুল ইসলাম জানান, গত ১৪ নভেম্বর বিএনপি’র পার্টি অফিসের সামনে পুলিশের উপর আক্রমণ, গাড়ীতে অগ্নিসংযোগ ও ভাংচুরের ঘটনায় রাজধানীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ৬ জনকে গ্রেফতার করা হয়েছে।
ঘটনার দিন প্রকাশিত ভিডিও ও স্থির চিত্র পর্যালোচনা করে তাদেরকে গ্রেফতার করা হয়েছে বলে জানান তিনি। এর আগে ভিডিও ফুটেজ দেখে চিহ্নিত ৭ জনকে গ্রেফতার করা হয়।
সাংবাদিকের প্রশ্নের উত্তরে সিটিটিসি প্রধান বলেন, ঘটনাস্থলে সহ¯্রাধিক মানুষ ছিল কিন্তু যারা ঘটনার সাথে জড়িত, নির্দেশদাতা এবং পরিকল্পনাকারী কেবলমাত্র তাদেরকেই মামলার আসামী করা হয়েছে। এই ঘটনার সাথে যারা যারা জড়িত ভিডিও ও স্থির চিত্র দেখে তাদেরকে সনাক্ত করা হচ্ছে।
রাজনৈতিক পরিচয় মামলার মূখ্য বিষয় নয় এ কথা উল্লেথ করে তিনি বলেন, যারা ফৌজদারী অপরাধ করেছে তাদেরকে গ্রেফতার করা হচ্ছে। ঘটনার দিন পুলিশ অসীম ধৈর্য্যরে পরিচয় দিয়েছে বলেও জানান তিনি।।
গত ১৪ নভেম্বর নয়া পল্টনে বিএনপি’র কার্যালয়ের সামনে দায়িত্বরত পুলিশ সদস্যদের উপর অতর্কিত হামলা, পুলিশের গাড়ীতে অগ্নিসংযোগ ও ভাংচুরের ঘটনা ঘটে। এ ঘটনায় পরবর্তী সময়ে পল্টন থানায় ৩টি মামলা দায়ের করা হয়। মামলাগুলোর তদন্তভার গোয়েন্দা পূর্ব বিভাগের ওপর ন্যস্ত হয়।
বাসস/এএসজি/এফএইচ/১৮৩০/শহক