বাজিস-৮ : খুলনার নির্মাণাধীন ভবন থেকে পড়ে ৩ শ্রমিকের মৃত্যু

183

বাজিস-৮
খুলনা-মৃত্যু
খুলনার নির্মাণাধীন ভবন থেকে পড়ে ৩ শ্রমিকের মৃত্যু
খুলনা, ২০ নভেম্বর ২০১৮ (বাসস): খুলনায় নির্মাণাধীন বহুতল ভবন থেকে পড়ে তিন শ্রমিকের মৃত্যু হয়েছে। আজ মঙ্গলবার দুপুর ১টার দিকে মহানগরীর খালিশপুরে এ দুর্ঘটনা ঘটে।
নিহতরা হলো- মো. সায়েম (২০), রমজান (৩৫) ও নূর-এ আলম (১৮)। তিন শ্রমিকেরই বাড়ি নীলফামারী জেলার উত্তর দেশিবাড়ি গ্রামে। বানৌজা তীতুমীর কম্পাউন্ডের ১০ তলা বিশিষ্ট ভবনের নবম তলায় প্লাস্টারের কাজ করার সময় অসাবধানতাবশত নিচে পড়ে যায় এই ৩ শ্রমিক।
খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে দায়িত্বরত চিকিৎসক দিব্যেন্দু সরকার বলেন, একটি নির্মাণাধীন ভবন থেকে তারা পড়ে গিয়ে মাথায় আঘাত পান। হাসপাতালে আনার আগেই তিন শ্রমিকের মৃত্যু হয়। মরদেহ হাসপাতালের মর্গে রাখা হয়েছে।
শ্রমিকরা জানান,ভবনে নির্মাণকাজ চলাকালীন অসতর্কবশত তিন শ্রমিক নিচে পড়ে যায়। গুরুতর অবস্থায় খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তাদের মৃত্যু হয়। পুলিশ মরদেহ উদ্ধার করে মর্গে পাঠিয়েছে।
খুলনা মেট্রোপলিটন পুলিশের (কেএমপি) অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (মিডিয়া এন্ড কমিউনিটি পুলিশিং) সোনালী সেন বলেন, বানৌজা তীতুমীর কম্পাউন্ডের ১০ তলা বিশিষ্ট ভবনের নবম তলায় প্লাস্টারের কাজ করার সময় অসর্তকতাবশত নিচে পড়ে যায় তিন শ্রমিক। এতে ঘটনাস্থলেই একজন এবং খুমেক হাসপাতালে নেওয়ার পর আরও দু’জন মারা যায়।
এ বিষয়ে অপমৃত্যু মামলার পর তদন্ত করে দেখা হবে বলে তিনি জানান।
ঠিকাদারি প্রতিষ্ঠান ওয়াহেদ কস্ট্রাকশন লিমিটেড’র প্রকৌশলী শহীদুল ইসলাম সজিব বলেন, কাজ চলা অবস্থায় মাচা ভেঙ্গে হঠাৎ করে তারা পড়ে যায়। নিচে পড়ে একজন স্পটেই মারা যায় এবং বাকি দু’জন হাসপাতালে নেওয়ার পর মারা যায়।
বাসস/জেডএইচ/১৭৫০/মরপা