বাসস ক্রীড়া-৩ : বাংলাদেশ সিরিজে ওয়েস্ট উইন্ডিজের কোচ পোথাস

107

বাসস ক্রীড়া-৩
ক্রিকেট-পোথাস
বাংলাদেশ সিরিজে ওয়েস্ট উইন্ডিজের কোচ পোথাস
বার্বাডোজ, ২০ নভেম্বর ২০১৮ (বাসস) : বাংলাদেশের বিপক্ষে আসন্ন তিন ফরম্যাটের সিরিজে ওয়েস্ট ইন্ডিজের অন্তর্বর্তীকালীন কোচের দায়িত্ব পালন করবেন দক্ষিণ আফ্রিকার নিক পোথাস। কাউন্টি দল মিডলসেক্সের কোচ হওয়ায় ওয়েস্ট ইন্ডিজের দায়িত্ব থেকে সড়ে দাঁড়ান স্টুয়ার্ট ল। ফলে ল’এর জায়গায় ক্যারিবীয়দের কোচ হলেন পোথাস।
এই বছরের শুরুতে ওয়েস্ট ইন্ডিজের ফিল্ডিং কোচের দায়িত্ব পান পোথাস। নতুন কোচ নিয়োগের আগ পর্যন্ত পোথাসকেই প্রধান কোচের দায়িত্ব দিলো ওয়েস্ট ইন্ডিজ।
ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের ডিরেক্টর জিমি অ্যাডামস বলেন, ‘দলের এই গুরুত্বপূর্ণ মুহূর্তে কোচের দায়িত্ব পালন করবেন পোথাস। আমরা চাই তার অধীনে বাংলাদেশ সিরিজে দল ভালো পারফর্ম করুক।’
ওয়েস্ট ইন্ডিজের প্রধান কোচের দায়িত্ব পেয়ে পোথাস বলছেন, ‘ওয়েস্ট ইন্ডিজের কোচ হওয়াটা আমার জন্য অনেক বড় সম্মানের। বাংলাদেশ সিরিজটা বেশ চ্যালেঞ্জিং হবে। আমরা চ্যালেঞ্জ নেয়ার জন্য প্রস্তুত।’
এবারের বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ সিরিজে দু’টি টেস্ট, তিনটি করে ওয়ানডে ও টি-২০ ম্যাচ অনুষ্ঠিত হবে। টেস্ট সিরিজ দিয়ে শুরু হবে লড়াই। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে আগামী ২২ নভেম্বর থেকে শুরু হবে টেস্ট সিরিজের প্রথম ম্যাচ।
বাসস/এএমটি/১৭০৫/মোজা/স্বব