বাসস ক্রীড়া-১০ : ফ্রান্সের কেউ ব্যালন ডি’অর জয়ের দাবীদার : এমবাপে

298

বাসস ক্রীড়া-১০
ফুটবল-ফ্রান্স-ব্যলন ডি’অর
ফ্রান্সের কেউ ব্যালন ডি’অর জয়ের দাবীদার : এমবাপে
প্যারিস, ১৯ নভেম্বর ২০১৮ (বাসস) : বিশ্বকাপ শিরোপা জয়ী ফ্রান্স দলের কোন খেলোয়াড়ই আগামী মাসে ২০১৮ সালের ব্যালন ডি’অর পুরস্কার পাওয়া উচিৎ বলে মনে করেন প্যারিস সেন্ট জার্মেই’র (পিএসজি) ফুটবল সুপার স্টার কিলিয়ান এমবাপে।
আগামী ৩ ডিসেম্বর ফ্রান্স ফুটবলের এই বর্ষসেরা পুরস্কার বিজয়ীর নাম ঘোষণা করা হবে। যেখানে সংক্ষিপ্ত তালিকায় রয়েছেন বিশ্বকাপ শিরোপা জয়ী দিদিয়ের দেশ্যমের স্কোয়াডের ছয় সদস্য। ৫টি করে খেতাব জিতে দীর্ঘ একযুগ পদকটি দখলে রাখা লিওনেল মেসি এবং ক্রিস্টিয়ানো রোনালদো রয়েছেন এই তালিকায়। তবে অনেকই মনে করছেন এই যুগলের আধিপত্যের অবসনা ঘটেছে। অনেকেই আবার বেলজিয়াম ও চেলসি তারকা এডেন হেজার্ডের প্রশংসায় মেতেছে। তবে ফিফা বর্ষসেরা পুরুষ ফুটবলারের খেতাব জয়ী মড্রিচের দিকেই এখনো পর্যন্ত সমর্থন বেশী দেখা যাচ্ছে।
বিশ্বকাপে সেরা তরুণ খেলোয়াড়ের খেতাব বিজয়ী কিলিয়ান এমবাপেও এই খেতাবের জন্য শক্তিশালী প্রার্থী। তবে তিনি খুশি হবেন বিশ্বকাপ জয়ী তার আন্তর্জাতিক সতীর্থদের কেউ এই খেতাব লাভ করলে। এক সংবাদ সম্মেলনে এমবাপে বলেন,‘ এবার বেশ কয়েকজন শক্তিশালী প্রার্থী রয়েছেন। তবে সবাই তো আর এই খেতাব পাবেনা। আমার মতে ফ্রান্সেরই কেউ এবারের খেতাব লাভ করবে। সেটি হবে আমাদের বিশ্বকাপ অভিযানের সত্যিকারের পুরস্কার। তবে পুরস্কারের ক্ষণ খুবই কাছে চলে এসেছে। এই মুহূর্তে আমি কোন ভবিষ্যদ্বাণী করতে পারব না।’
বাসস/ওয়েবসাইট/এমএইচসি/১৮৩০/এএমটি