বাসস-এর ব্যবস্থাপনা সম্পাদক শাহরিয়ার শহীদের মৃত্যুতে মন্ত্রিসভার শোক

531

ঢাকা, ১৯ নভেম্বর, ২০১৮ (বাসস) : মন্ত্রিসভা প্রখ্যাত সাংবাদিক ও বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস)-এর ব্যবস্থাপনা সম্পাদক শাহরিয়ার শহীদের মৃত্যুতে দেশের সাংবাদিকতা জগতে অপূরণীয় শূন্যতা সৃষ্টি হয়েছে উল্লেখ করে গভীর শোক প্রকাশ করেছে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে আজ সোমবার সচিবালয়ে মন্ত্রিসভার নিয়মিত সাপ্তাহিক বৈঠকে গৃহীত শোক প্রস্তাবে বলা হয়, ‘শাহরিয়ার শহীদ একজন প্রথিতযশা সাংবাদিক এবং তার অকাল মৃত্যু দেশের সাংবাদিকতা পেশার জন্য বিরাট ক্ষতি হল।’
শোক প্রস্তাবের উদ্ধৃতি দিয়ে মন্ত্রিপরিষদ সচিব মো. শফিউল আলম বলেন, ‘শাহরিয়ার শহীদ বাসস-এ ৩০ বছর চাকরি করেছেন এবং জাতীয় বার্তা সংস্থার তথা সাংবাদিকতা পেশার উন্নয়নে অগ্রণী ভূমিকা পালন করেছেন।’
মহান মুক্তিযুদ্ধের চেতনার প্রতি তার আনুগত্যের কথা উল্লেখ করে মন্ত্রিসভা বলেছে, মহান মুক্তিযুদ্ধের আদর্শের প্রতি গভীর সম্পৃক্ততাই শাহরিয়ার শহীদকে মুক্তিযুদ্ধের সেক্টরভিত্তিক কয়েকটি প্রামাণ্য গ্রন্থ এবং খেতাব প্রাপ্ত মুক্তিযোদ্ধাদের সাক্ষাৎকার ভিত্তিক গ্রন্থ রচনায় উদ্বুদ্ধ করেছে।
মন্ত্রিসভা মরহুম শাহরিয়ার শহীদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানায়।
শাহরিয়ার শহীদ গত শনিবার ইন্তেকাল করেন। তিনি স্ত্রী-পুত্রসহ বহু গুণগ্রাহি ও শুভাকাঙ্ক্ষি রেখে গেছেন।