নির্বাচনে কাজ করতে সাংস্কৃতিক কোর কমিটি গঠিত

374

ঢাকা, ১৮ নভেম্বর, ২০১৮ (বাসস) : বাঙালি সাংস্কৃতিক বন্ধন-এর সভাপতি ও চিত্র নায়ক আকবর হোসেন পাঠান (নায়ক ফারুক) বলেছেন, আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রতিষ্ঠিত বাংলাদেশ আওয়ামীসহ জোটের প্রার্থীদের বিজয়ী করতে সংগঠনের নেতাকর্মীরা কাজ করবে।
তিনি এই নির্বাচনে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে ১১ ডিসেম্বর থেকে সংগঠনের কর্মী ও সমর্থকদের নির্বাচনী কাজে অংশগ্রহণের আহবান জানিয়ে বলেন, সংগঠনের নেতাকর্মীরা গান, নাটক, আবৃত্তি, গীতি আলেখ্যসহ সংস্কৃতি কর্মের মধ্যদিয়ে সারাদেশে নির্বাচনী কাজে অংশ নেবেন।
বাংঙালি সাংস্কৃতিক বন্ধন’ কমিটির এক বৈঠকে সভাপতির ভাষণে নায়ক ফারুক এই আহবান জানান। বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে গতকাল রাতে অনুষ্ঠিত বৈঠকে আসন্ন জাতীয় নির্বাচনে বাঙালি সাংস্কৃতিক বন্ধন-এর কর্মীদের করণীয় বিষয় এবং কোর কমিটি গঠন নিয়ে বিস্তারিত আলোচনা অনুষ্ঠিত হয়।
সভায় সংগঠনের সাধারণ সম্পাদক সাইফুল আজম বাশার বলেন, আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে মুক্তিযুদ্ধে নেতৃত্ব দেয়া বাংলাদেশ আওয়ামী লীগ তথা এই দলসহ গঠিত জোটের পক্ষে এই সংগঠনের নেতাকর্মীরা কার্যক্রমে অংশ নেবেন। সংস্কৃতিকর্মীরা সমর্থকদের সাথে নিয়ে প্রয়োজনীয় সংসদীয় এলাকায় ও বিভিন্ন স্থানে সাংস্কৃতিক পরিবেশনা ও প্রচার কাজ করবেন।
বৈঠকে আলোচনা শেষে সর্বসম্মতিক্রমে একটি কোর কমিটি গঠিত হয়। কমিটি ঘোষণা করেন চিত্র নায়ক ফারুক। ৩১ সদস্যবিশিষ্ট কমিটি সদস্যরা হচ্ছেন চিত্র নায়ক ফারুক, অভিনেতা ড. ইনামুল হক, কবি কাজী রোজী এমপি, সংস্কৃতি ব্যক্তিত্ব সালাউদ্দিন বাদল, শিল্পী ইন্দ্র মোহন রাজবংশী, সংগীত পরিচালক শেখ সাদী খান, সংস্কৃতি ব্যক্তিত্ব লিয়াকত আলী লাকী, অভিনেতা এস এম মহসীন, শিল্পী মনোরঞ্জন ঘোষাল, নাট্য ব্যক্তিত্ব সহিদুল ইসলাম সাচ্চু, শিল্পী মাহমুদ সেলিম, সংস্কৃতি ব্যক্তিত্ব সাইদুর রহমান সজল, চিত্র নায়ক জায়েদ খান, চিত্র নায়িকা দিলারা ইয়াসমিন, নৃত্য পরিচালক এমদাদুল হক খোকন, অভিনেতা মাসুম বাবুল, চিত্র নায়ক জয় চৌধুরী, অভিনেতা ড্যানি সিডাক, শিল্পী শিবু রায়, কবি আসলাম সানী, শিল্পী আবু মুসা দেবু, আবৃত্তি শিল্পী সাহাদাত হোসেন নিপু, চারুশিল্পী আশরাফুল আলম পপলু, কবি মোশারফ হোসেন, গীতিকার হাসান মতিউর রহমান, শিল্পী নবীন কিশোর, শিল্পী মাহবুব রিয়াজ ও শিল্পী আক্তারুজ্জামান খোকা।