পিইসি ও জেএসসি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের ডিআরইউ’র সংবর্ধনা ও বৃত্তি প্রদান

785

ঢাকা, ১৮ মে, ২০১৮ (বাসস) : ঢাকা রিপোর্টার্স ইউনিটি’র (ডিআরইউ) সদস্য সন্তানদের প্রাইমারি এডুকেশন কমপ্লিশন (পিইসি) ও জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষায় উত্তীর্ণ কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা এবং বৃত্তি প্রদান করা হয়েছে।
শিল্পমন্ত্রী আমির হোসেন আমু আজ শুক্রবার সকালে সংগঠনের সাগর-রুনী মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কৃতী শিক্ষার্থীদের হাতে সম্মাননা পত্র, ক্রেস্ট ও বৃত্তি হিসেবে নগদ অর্থ তুলে দেন।
২০১৭ সালে পাস করা পিইসি’র ৩৪ জন, জেএসসি’র ৩০ ও একজন হাফেজে কুরআনসহ মোট ৬৫ জন কৃতী শিক্ষার্থীকে এ বছর পুরস্কার প্রদান করে ডিআরইউ।
এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডিআরইউ সভাপতি সাইফুল ইসলাম। অনুষ্ঠান সঞ্চালনা করেন সংগঠনের কল্যাণ সম্পাদক কাওসার আজম। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ডিআরইউ সাধারণ সম্পাদক সৈয়দ শুকুর আলী শুভ।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ঢাকা টাইমস ২৪ ডটকমের সম্পাদক আরিফুর রহমান ও উত্তরা ইউনিভার্সিটির উপ-উপাচার্য অধ্যাপক ড. ইয়াসমীন আরা লেখা। এছাড়া বক্তব্য রাখেন, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সাবেক সভাপতি শাবান মাহমুদ। এ সময় ডিআরইউ সহ-সভাপতি গ্যালমান শফিসহ সিনিয়র সদস্যরা উপস্থিত ছিলেন।
শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেন, সরকার দেশে শিক্ষার হার শতভাগে উন্নীত করতে চায়। শিক্ষিত জাতি প্রতিযোগিতামূলক বিশ্বে বাংলাদেশকে আরও এগিয়ে নেবে।
তিনি বলেন, ‘২০০৯ সালে আমরা যখন ক্ষমতায় আসি তখন শিক্ষার হার ছিল ৪৭ শতাংশ। আজকে শিক্ষার হার ৭৭ শতাংশ। এটাকে ১০০ শতাংশে উন্নীত করার মধ্যদিয়ে এই দেশকে একটি শিক্ষিত জাতি হিসেবে আমরা গড়ে তুলব।’