হবিগঞ্জে সোনাই নদীর বাঁধ ভেঙ্গে গ্রাম রাস্তাঘাট-বাজার প্লাবিত

40
image_printPrint

হবিগঞ্জ, ১৮ মে, ২০১৮ (বাসস) : জেলার মাধবপুরে সোনাই নদীর দুই পাড় ভেঙ্গে আশপাশের গ্রামের রাস্তাঘাট ও বাজার প্লাবিত হয়েছে। এছাড়াও পানির সাথে ভেসে গেছে মৎস্যচাষীদের চাষ করা বিভিন্ন প্রজাতির মাছ।
শুক্রবার দুপুরে দেখা গেছে, সোনাই নদীতে আলাবক্সপুর ও মঙ্গলপুর গ্রামের পাশে দু’পাশ পাড় ভেঙ্গে গিয়ে অন্তত ২০টি গ্রামে প্রচন্ড বেগে প্রবেশ করছে পানি।
স্থানীয়রা জানান, কয়েকদিনের বৃষ্টিপাত এবং উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলের কারণে ওই নদীর দুই পাড় ভেঙ্গে যায়। এতে উল্লেখিত দুই গ্রামসহ আশপাশের কয়েকটি গ্রামে দেখা দিয়েছে জলাবদ্ধতা। এছাড়াও হরষপুর-মাধবপুর ও জগদীশপুর মুক্তিযোদ্ধা চত্বর থেকে মনতলা তেমুনিয়া সড়কটি তলিয়ে যাওয়ায় দক্ষিণাঞ্চলের লাখো মানুষের চলাচলে নেমে এসেছে দুর্ভোগ।
স্থানীয় খালেদ হাসান হৃদয় নামের এক ব্যক্তি জানান, নদীর দুই পাড় ভেঙ্গে যাওয়ার কারণে উপজেলার চৌমুহনী এবং মনতলা বাজারের দোকানপাটে দেখা দিয়েছে জলাবদ্ধতা। এতে ওই এলাকার ব্যবসায়ীদের পড়তে হয়েছে চরম ক্ষতির মুখে।
তিনি আরো জানান, হঠাৎ পানি এসে এলাকার পুকরগুলো তলিয়ে যাওয়ায় চাষ করা মাছ স্রোতের সাথে ভেসে গেছে। এতে স্থানীয় মৎস্যচাষীরা পড়েছেন লোকসানের মুখে।
হবিগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের উপ বিভাগীয় প্রকৌশলী এমএল সৌকত জানান, পানি প্রবেশ করতে পারে। কারণ সোনাই নদীতে ডুবন্ত বাঁধ। যা বর্ষা আসলে প্রতি বছরই তলিয়ে যায়।