মেহেরপুরে ৩৭ কেন্দ্রে প্রাথমিক সমাপনী পরীক্ষা অনুষ্ঠিত হবে

311

মেহেরপুর, ১৭ নভেম্বর, ২০১৮ (বাসস) : সারা দেশের ন্যায় মেহেরপুরেও আগামীকাল রোববার ৩৭টি কেন্দ্রে শুরু হতে যাচ্ছে প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষা (পিইসি)। মেহেরপুর জেলা প্রাথমিক শিক্ষা অফিস পরীক্ষার সমস্ত কাজ সম্পন্ন করেছে। এ বছর জেলায় মোট ১৩ হাজার ২’শ ২২জন শিক্ষার্থী প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষায় (পিইসি) অংশ নেবে। এর মধ্যে ১২ হাজার ৫২৫ জন প্রাথমিক ও ৬৯৭ জন শিক্ষার্থী ইবতেদায়ী পরীক্ষার্থী।
মেহেরপুর সদর উপজেলায় ৪ হাজার ৭’শ ৩০ জন পরীক্ষার্থীর মধ্যে ২ হাজার ৩’শ ১০ জন ছাত্র ও ২ হাজার ৪ ’শ ২০ জন ছাত্রী। গাংনী উপজেলায় ৫হাজার ৭ ’শ ৬৩ জনের মধ্যে ২ হাজার ৭ ’শ ২৩ জন ছাত্র ও ৩ হাজার ৪০ জন ছাত্রী। মুজিবনগর উপজেলায় ২হাজার ৩২ জনের মধ্যে ৯’শ ৫৬ জন ছাত্র ও ১ হাজার ৭৬ জন ছাত্রী প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় (পিইসি) আংশ নেবে। ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষায় সদরে ৩’শ ৯ জনের মধ্যে ১৯৩ জন ছাত্র ও ১১৯ জন ছাত্রী। গাংনী উপজেলায় ২৯০ জনের মধ্যে ১৯৯ জন ছাত্র ও ৯১ জন ছাত্রী। মুজিবনগর উপজেলায় ৯৮ জনের মধ্যে ৫৭ জন ছাত্র ও ৪১ জন ছাত্রী।
জেলা প্রাথমিক শিক্ষা অফিসার জেসের আলী জানান- জেলায় মোট ৩৭ টি কেন্দ্রে একযোগে প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষা (পিইসি) অনুষ্ঠিত হবে। এর মধ্যে সদরে ১৫, গাংনীতে ১৭ ও মুজিবনগরে ৫ টি কেন্দ্র।