সাকিবের পথে হাটলেন আফ্রিদি

73

দুবাই, ১৮ মে, ২০১৮ (বাসস) : বাংলাদেশের সাকিব আল হাসানের পর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৩১ মে আসন্ন চ্যারিটি টি-২০ ম্যাচে বিশ্ব একাদশের দল থেকে নিজেকে সরিয়ে নিলেন পাকিস্তানের সাবেক অধিনায়ক শহিদ আফ্রিদি।
হাঁটুর ইনজুরির কারণে চ্যারিটি ম্যাচ থেকে নিজেকে সরিয়ে নিলেন আফ্রিদি। ইনজুরি থেকে সুস্থ হতে ৩ থেকে ৪ সপ্তাহ সময় লাগবে তার। নিজ টুইটার অ্যাকাউন্টে এমনটাই জানান আফ্রিদি।
টুইটারে আফ্রিদি বলেন, ‘দুবাইতে ডাক্তার দেখালাম। আমার হাঁটু পুরোপুরি ভালো অবস্থায় নেই। খেলার জন্য পুরোপুরি সেরে উঠতে আরো ৩ থেকে ৪ সপ্তাহ সময় লাগবে। আশা করছি ৩ থেকে ৪ সপ্তাহের মধ্যে পুরো ফিটনেস ফিরে পাব আমি। আমার জন্য দোয়া করবেন।’
বিশ্ব একাদশের হয়ে খেলার জন্য পাকিস্তান থেকে আফ্রিদি ও শোয়েব মালিক আগ্রহ প্রকাশ করেছিলেন। কিন্তু সাকিবের পর সড়ে গেলেন আফ্রিদি। সাকিবের পরিবর্তে বিশ্ব একাদশে সুযোগ পেলেন নেপালের সন্দীপ লামিচান। তবে আফ্রিদির পরিবর্তিত খেলোয়াড় এখনো ঘোষণা করেনি আইসিসি।
গত বছরের সেপ্টেম্বরে হারিকেন ইরমা ও মারিয়ার আঘাতে লন্ডভন্ড হয়ে যায় ক্যারিবীয় দ্বীপপুঞ্জের দু’টি ক্রিকেট স্টেডিয়াম। ধ্বংসস্তুপে পরিণত হওয়া স্টেডিয়াম দু’টি সংস্কারের জন্য তহবিল গঠনের লক্ষ্যে ওয়েস্ট ইন্ডিজ দলের বিপক্ষে বিশ্ব একাদশের একটি চ্যারিটি ম্যাচের আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে আইসিসি, মেরিলবোন ক্রিকেট ক্লাব (এমসিসি) ও ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

image_printPrint