শ্রীলংকার কাছে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় বাংলাদেশ নারী দলের

270

গ্রস আইলেট, ১৫ নভেম্বর, ২০১৮ (বাসস) : গ্রুপে নিজেদের শেষ ম্যাচে শ্রীলংকার কাছে হেরে নারী টি-২০ বিশ্বকাপ থেকে বিদায় নিল বাংলাদেশ। গতরাতে অনুষ্ঠিত ম্যাচে শক্তিশালী শ্রীলংকার কাছে ২৫ রানে হেরে গেছে বাংলাদেশের নারীরা। এর আগে গ্রুপ পর্বে নিজেদের প্রথম দুই ম্যাচে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ ও ইংল্যান্ডের কাছে পরাজিত হয় বাংলাদেশ দল।
গ্রস আইলেটে অনুষ্ঠিত ম্যাচে টস জিতে শ্রীলংকাকে আগে ব্যাট করতে পাঠায় বাংলাদেশ। অধিনায়কের সিদ্ধান্তটা যথার্থতা প্রমান করেন বাংলাদেশ দলের বোলাররা। স্কোর বোর্ডে কোন রান যোগ হওয়ার আগেই লংকান ওপেনার যশোদা মেন্ডিজকে বোল্ড করেন জাহানারা আলম। আরেক ওপেনার হাসিনি পেরেরাকে ৯ রানে ফেরান খাদিজাতুল কুবরা। এরপর নিয়মিত বিরতিতে উইকেট পড়তে থাকলে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ৯৭ রান করতে সক্ষম হয় লংকান নারীরা। দলের পক্ষে সর্বোচ্চ ৩১ রান করেন শশীকলা সিরিবর্দেনে। দিলানি মানোদারা দ্বিতীয় সর্বোচ্চ ১৬ রান করেন। বাংলাদেশের সফল বোলার জাহানারা আলম নির্ধারিত ৪ ওভার বোলিং করে ২১ রানে নেন ৩ উইকেট। এছাড়া খাদিজা, রুমানা এবং ফাহিমা নেন ১টি করে উইকেট।
জয়ের জন্য ৯৮ রানের লক্ষ্যে খেলতে নেমে ৭২ রানে গুটিয়ে যায় বাংলাদেশ ইনিংস। ম্যাচে প্রতিপক্ষের ন্যায় বাংলাদেশ দলও শুন্য রানেই প্রথম উইকেট হারায়। দলের পক্ষে সর্বোচ্চ ২০ রান করেন নিগার সুলতানা। তিনি ছাড়া বাংলাদেশ দলের কেবলমাত্র অপর দুই ব্যাটসম্যান আয়েশা রহমান(১১) ও রিতু মনি(১১) দুই অঙ্কের কোটা স্পর্শ করতে হন। চামিরা আতাপাত্তু তিন ওভার বোলিং করে ১৭ রানে ৩ উইকেট শিকার করেন। এছাড়া শশিকলা ২ উইকেট নেন ১০ রানের বিনিময়ে।
আগামী ১৮ নভেম্বর গ্রুপে নিজেদের শেষ ম্যাচে দক্ষিণ আফ্রিকার মোকাবেলা করবে বাংলাদেশের নারীরা।
বাসস/১১৫৫/স্বব