মাদারীপুরে ৯ জন মা পেলেন ‘রত্নগর্ভা মা’ পুরস্কার

149

মাদারীপুর, ১৪ নভেম্বর, ২০১৮ (বাসস) : মাদারীপুর পৌরসভার আয়োজনে প্রথম বারের মত এক জনাকীর্ন অনুষ্ঠানের মধ্য দিয়ে প্রদান করা হলো ‘রত্নগর্ভা মা’ পুরস্কার-২০১৮। বুধবার সন্ধ্যায় জমকালো এক আয়োজনে জেলা শিল্পকলা একাডেমিতে পৌরসভার ৯টি ওয়ার্ডের ৯ জন মা’কে বিশেষ এ সম্মাননা পুরস্কার দেয়া হয়।
এর আগে মাদারীপুর পৌরসভার উদ্যোগে ৯টি ওয়ার্ড থেকে একজন করে ‘রত্নগর্ভা মা’ বাছাই করা হয়। বাছাইকৃত রত্নগর্ভা মা’দের হাতে পুরস্কার তুলে দেন অতিথিবৃন্দ।
সম্মাননা প্রাপ্তরা হলেন ১নং ওয়ার্ডের বেগম হাফিজুননেছা, ২নং ওয়ার্ডের নুরজাহান বেগম, ৩নং ওয়ার্ডের ঊষা রানী দাস, ৪নং ওয়ার্ডের ফাতেমা খাতুন, ৫নং ওয়ার্ডের মমতাজ বেগম, ৬নং ওয়ার্ডের সেলিনা বেগম, ৭নং ওয়ার্ডের নুরজাহান বেগম, ৮নং ওয়ার্ডের আলিমুন নেছা ও ৯নং ওয়ার্ডের রহিমা খাতুন।
পৌর মেয়র খালিদ হোসেন ইয়াদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সাবেক তত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ও মানবাধিকার কর্মী এ্যাডভোকেট সুলতানা কামাল। বিশেষ অতিথি ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিন, ইউনাইটেড হাসপাতাল ঢাকা’র চীফ কার্ডিয়াক সার্জন ও পরিচালক ডা: জাহাঙ্গীর কবির, প্রথম বাংলাদেশি এভারেস্ট বিজয়ী নারী নিশাত মজুমদার, মাদারীপুরের জেলা প্রশাসক মো. ওয়াহিদুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার উত্তম প্রসাদ পাঠকসহ বিভিন্ন সামাজিক সংগঠনের কর্মীরা।

image_printPrint