ঢাবি উপাচার্যের সঙ্গে স্পেনের প্রতিনিধিদলের সাক্ষাৎ

328

ঢাকা, ১৩ নভেম্বর, ২০১৮ (বাসস) : ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন স্পেনিশ ল্যাংগুয়েজ এন্ড কালচার বিষয়ক ইন্ডিটেক্স চেয়ারের প্রধান অধ্যাপক মারিয়া জোসেফা মার্টিনেজ লোপেজ।
আজ উপাচার্যের কার্যালয়ে ৮ সদস্যের প্রতিনিধিদলটি সাক্ষাৎ করে। প্রতিনিধিদলের অন্য সদস্যরা হলেন- অধ্যাপক সান্তিয়াগো ফার্নান্দেজ মসকুয়েরা, অধ্যাপক আম্পারা পোর্টা রিভাস, অধ্যাপক এ্যানা ডি তারিও, এলিনা রোকা মোরো, জেভিয়ার তোরেস, মারিয়া ভিলারিনো এবং কার্লোস জার্সিয়া।
সাক্ষাৎকালে তারা ঢাকা বিশ্ববিদ্যালয় এবং স্পেনের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের মধ্যে চলমান যৌথ শিক্ষা, গবেষণা ও সাংস্কৃতিক বিনিময় কার্যক্রম আরও গতিশীল করার ওপর গুরুত্বারোপ করেন।
উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ঢাকা বিশ্ববিদ্যালয়ে আসা এবং এর শিক্ষা ও সাংস্কৃতিক কার্যক্রমের প্রতি গভীর আগ্রহ প্রকাশের জন্য প্রতিনিধিদলকে ধন্যবাদ জানান।
স্পেনের প্রতিনিধিদলটি ÔSports and Society in Current Spain’ শীর্ষক দু’দিনব্যাপী সেমিনারে অংশ নিতে বর্তমানে বাংলাদেশ সফর করছে। এই সেমিনার আজ ১৩ নভেম্বর ২০১৮ মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয় আধুনিক ভাষা ইনস্টিটিউটে শুরু হয়েছে।