বাজিস-৮ : কাঁঠালবাড়ি-শিমুলিয়ায় স্পিডবোট দুর্ঘটনায় নিখোঁজ ৩জনের লাশ উদ্ধার

140

বাজিস-৮
কাঁঠালবাড়ি-লাশ উদ্ধার
কাঁঠালবাড়ি-শিমুলিয়ায় স্পিডবোট দুর্ঘটনায় নিখোঁজ ৩জনের লাশ উদ্ধার
মাদারীপুর, ১২ নভেম্বর, ২০১৮ইং (বাসস) : জেলার কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটে ফেরির ধাক্কায় স্পীডবোট ডুবির ঘটনায় এক শিশুসহ ৩ জনের লাশ উদ্ধার করেছে পুলিশ। সোমবার বেলা সাড়ে ১১টার দিকে পদ্মা নদীর চায়না চ্যানেল থেকে তাদের লাশ উদ্ধার করা হয়।
পুলিশ ও ফায়ার সার্ভিস জানায়, মুন্সিগঞ্জের শিমুলিয়া ঘাট থেকে রোববার বিকেলে ৫টার দিকে ২৪জন যাত্রী নিয়ে একটি স্পিডবোট কাঁঠালবাড়ি ঘাটের দিকে রওনা হয়। বোটটি নৌপথের চায়না চ্যানেলের কাছাকাছি এলে ইঞ্জিন নষ্ট হয়ে বিকল হয়ে পড়ে। এরপর নদীর ঢেউয়ের সাথে ভাসতে থাকে বোটটি। শুরু হয় যাত্রীদের চিৎকার। এ সময় বিপরীত দিক থেকে আসা একটি ডাম্ব ফেরির সাথে ধাক্কা লেগে স্পিডবোটটি উল্টে যায়। সঙ্গে সঙ্গে নদীতে টহলরত সেনা কর্মকর্তারা ২১ জন যাত্রীকে জীবিত উদ্ধার করে। নিখোঁজ থাকে ৩ যাত্রী। পরে থানা পুলিশ, নৌপুলিশ, ফায়ার সার্ভিস ও ডুবুরিরা যৌথভাবে উদ্ধার করে ৩ জনের লাশ উদ্ধার করে।
শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. জাকির হোসেন মোল্লা ঘটনার সত্যতা স্বীকার করে জানান, নিহতের দুইজন স্বামী-স্ত্রী। তারা হলেন, কিশোরগঞ্জ জেলা কারাগারের কারারক্ষী ও গোপালগঞ্জ জেলার মকসুদপুর থানার প্রসন্নপুর গ্রামের আব্দুর রহমানের ছেলে মো. রাজু (২৫) ও তার স্ত্রী লিমা (২০)। এছাড়া অপর নিহত শিশু ফাতেমা (৮) পটুয়াখালীর বাউফল থানার আমিরাবাদ এলাকার রুবেল গাজীর মেয়ে।
বাসস/সংবাদদাতা/১৫৪৫/মরপা