বৃহস্পতিবার কক্সবাজারে শুরু হচ্ছে ভাসাভী বীচ কাবাডি

ঢাকা, ১১ নভেম্বর, ২০১৮ (বাসস) : আটটি পুরুষ ও ছয়টি নারী দল নিয়ে আগামী বৃহস্পতিবার কক্সবাজারের সুগন্ধা পয়েন্টে শুরু হচ্ছে ভাসাভী বীচ কাবাডি। আন্তর্জাতিক কাবাডি ফেডারেশনের পথ ধরেই এই উদ্যোগ গ্রহণ করেছে বাংলাদেশ কাবাডি ফেডারেশন। আন্তর্জাতিক কাবাডি ফেডারেশন আন্তর্জাতিক বীচ কাবাডি শুরু করায় যেখানে অংশগ্রহণের পরিকল্পনা নিয়েই এ আয়োজন করতে যাচ্ছে বাংলাদেশে খেলাটির কর্তৃপক্ষ।
বীচ কাবাডি উপলক্ষে আজ অনুষ্টিত এক সংবাদ সম্মেলনে এ কথা জানান কাবাডি ফেডারেশনের সাধারন সম্পাদক ও পুলিশের ডিআইজি (প্রশাসন) হাবিবুর রহমান। তিনি বলেন, ‘আন্তর্জাতিক বিচ কাবাডি শুরু করছে ইন্টারন্যাশনাল কাবাডি ফেডারেশন। সেখানে আমরাও খেলবো। সে লক্ষ্যে বড় পরিসরে বীচ কাবাডির আয়োজন করেছি। যেখানে খেলবে সার্ভিসেস ও জেলা দলের সদস্যরা।’
বীচ কাবাডিতে অংশ নিতে যাওয়া পুরুষ দলগুলো হলো- নৌবাহিনী, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি), পুলিশ, বিমান বাহিনী, জেল, ফায়ার সার্ভিস, মৌলভীবাজার জেলা ও চট্টগ্রাম জেলা। মহিলা দলগুলো হলো-বাংলাদেশ আনসার, পুলিশ, বিজেএমসি, নড়াইল, জামালপুর ও স্বাগতিক কক্সবাজার জেলা।
সব মিলিয়ে ৮০ জন পুরুষ খেলোয়াড় এবং ৬০ জন নারী খেলোয়াড় এই টুর্নামেন্টে অংশ নেবে। দু’বিভাগের চ্যাম্পিয়ন দলকে ৫০ হাজার এবং রানার্সআপ দলকে ৩০ হাজার টাকা করে প্রাইজমানি দেয়া হবে। এছাড়াও সেরা খেলোয়াড় পাবেন পাঁচ হাজার টাকার প্রাইজমানি।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন পুলিশের অতিরিক্ত ডিআইজি (ডেভেলপমেন্ট) ও ফেডারেশনের যুগ্ম সম্পাদক গাজী মোজাম্মেল হক বিপিএম, ফেডারেশনের সহ-সভাপতি আমির হোসেন পাটোয়ারী, বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের উপ-মহাসচিব আসাদুজ্জামান কোহিনুর, টুর্নামেন্টের সহযোগি পৃষ্ঠপোষক পোলার আইসক্রিমের প্রতিনিধি গোলাম হাবিব ও টুর্নামেন্ট কমিটির সদস্য সচিব মনির হোসেন।