মিরপুরে বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ব্যক্তিগত রান মোমিনুলের

359

ঢাকা, ১১ নভেম্বর, ২০১৮ (বাসস) : মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টেস্ট ক্রিকেটে ব্যক্তিগত সর্বোচ্চ রানের ইনিংস খেললেন মোমিনুল হক। জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টের প্রথম দিন আজ প্রথম ইনিংসে ১৬১ রানের নান্দনিক ইনিংস খেলে আউট হন বাংলাদেশের বাঁ-হাতি ব্যাটসম্যান মোমিনুল হক।
এই ইনিংসের মাধ্যমে মিরপুরের ভেন্যুতে বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ব্যক্তিগত রানের ইনিংস খেললেন মোমিনুল। তার এমন ইনিংসে পেছনে পড়ে গেলেন বাংলাদেশের আরেক ড্যাশিং ওপেনার তামিম ইকবাল। এতোদিন মিরপুরের এই ভেন্যুতে বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ব্যক্তিগত রান ছিলো তামিমের। ২০১০ সালের জানুয়ারিতে ভারতের বিপক্ষে ১৮টি চার ও ৩টি ছক্কায় ১৮৩ বলে ১৫১ রানের ইনিংস খেলেছিলেন তামিম।
মিরপুরের এই ভেন্যুতে সর্বোচ্চ ব্যক্তিগত রানের মালিক পাকিস্তানের আজহার আলী। ২০১৫ সালে মে মাসে বাংলাদেশের বিপক্ষে ২০টি চার ও ২টি ছক্কায় ৪২৮ বলে ২২৬ রানের ইনিংস খেলেন পাকিস্তানের সাবেক অধিনায়ক আজহার। আজহারের রেকর্ড গড়া ম্যাচে বাংলাদেশকে ৩২৮ রানের বড় ব্যবধানে হারিয়েছিলো পাকিস্তান। এই জয়ে দুই ম্যাচের সিরিজ ১-০ ব্যবধানে জিতে নিতে পারে পাকিস্তান।