মিলার, ডু প্লেসিসের সেঞ্চুরিতে অস্ট্রেলিয়াকে হারালো দ. আফ্রিকা

376

হোবার্ট, ১১ নভেম্বর, ২০১৮ (বাসস/এএফপি) : ডেভিড মিলার ও ফাফ ডু প্লেসিসের জোড়া সেঞ্চুরিতে তৃতীয় ও শেষ ওয়ানডেতে স্বাগতিক অস্ট্রেলিয়াকে ৪০ রানে হারিয়ে সিরিজ জিতেছে সফরকারী দক্ষিণ আফ্রিকা। অপরদিকে আরো একটি পরাজয় দেখতে হলো কোচ জাস্টিন ল্যাঙ্গারকে।
হোবার্টে অনুষ্টিত সিরিজের তৃতীয় ও ফাইনাল ম্যাচে মিলার-ডুপ্লেসিসের ২৫২ রান জুটির সুবাদে নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেট হারিয়ে প্রোটিয়াদের সংগ্রহ দাঁড়ায় ৩২০। এটি ছিল অস্ট্রেলিয়ার বিপক্ষে চতুর্থ উইকেট জুটিতে দক্ষিণ আফ্রিকার রেকর্ড পার্টনারশীপ। ১৬তম ওভারে স্বাগতিকরা ৫৫ রানে ৩ উইকেট হারিয়ে ফেললে দলকে টেনে তোলেন এই দুই ব্যাটসম্যান । মিলার ১৩৯ রান এবং ডু প্লেসিস ১২৫ রান সংগ্রহ করে দলকে বড় সংগ্রহে পৌঁছে দেন। ওয়ানডে ক্যারিয়ারে মিলার পঞ্চম ও ডু প্লেসিস দশম সেঞ্চুরির দেখা পান। অস্ট্রেলিয়ার হয়ে স্টার্ক ও স্টয়নিস ২টি করে উইকেট লাভ করেন।
জবাবে শন মার্শের সেঞ্চুরি (১০৬) সত্ত্বেও অস্ট্রেলিয়াকে জয় এনে দিতে পারেননি। মার্কাস স্টনিস ৬৩ এবং আলেক্স ক্যারি ৪২ রান সংগ্রহ করলেও নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৮০ রান সংগ্রহ করতে সক্ষম হয় স্বাগতিক দল। প্রোটিয়াদের হয়ে ডেল স্টেইন ও কাগিসো রাবাদা ৩টি করে উইকেট সংগ্রহ করেন। প্রিটোরিয়াস নেন দুই উইকেট।
সর্বশেষ ২০০৯ সালের পর অস্ট্রেলিয়ার মাটিতে প্রথম ওয়ানডে সিরিজ জয় করল দক্ষিন আফ্রিকা।
সংক্ষিপ্ত স্কোর :
দক্ষিন আফ্রিকা : ৫ উইকেটে ৩২০ রান (ডু প্লেসিস ১২৫, মিলার ১৩৯, মার্করাম ৩২, স্টার্ক ২/৫৭, স্টয়নিস ২/৭০)
অস্ট্রেলিয়া : ৯ উইকেটে ২৮০ (শন মার্শ ১০৬, মার্কাস স্টয়নিস ৬৩, আলেক্স ক্যারি ৪২, ম্যাক্সওয়েল ৩৫, স্টেইন ৩/৪৫, রাবাদা ৩/৪০, প্রিটোরিয়াস ২/৬১)
ফরাফল : দক্ষিণ আফ্রিকা ৪০ রানে জয়ী।
সিরিজ : দক্ষিণ আফ্রিকা ২-১ ব্যবধানে সিরিজ জয়ী।