ইসি তফসিল পেছালে আপত্তি করবে না আওয়ামী লীগ : ওবায়দুল কাদের

302

ঢাকা, ১১ নভেম্বর, ২০১৮ (বাসস) : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নির্বাচন কমিশন (ইসি) নির্বাচনের তফসিল পেছালে আপত্তি করবে না আওয়ামী লীগ।
তিনি বলেন, ‘নির্বাচন পেছানোর সময় এবং দাবি যৌক্তিক হতে হবে। আমাদের প্রত্যাশা সময় ও বাস্তবের দিকে চেয়ে যথাযথভাবে ইসি সিদ্ধান্ত নেবে।’
সেতুমন্ত্রী বলেন, ‘ইসি নির্বাচনের তফশিল পেছালে দলীয়ভাবে আমাদের কোন আপত্তি থাকবে না। তবে ইসির কথা অনুযায়ী সব দলের মতামত নিয়ে তফসিল পেছানোর সিদ্ধান্ত নিতে হবে।’
ওবায়দুল কাদের আজ রোববার ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন।
এ সময় আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ এমপি, ডা. দীপুমনি এমপি, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী এমপি, একেএম এনামুল হক শামীম, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ এমপি, দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল উপস্থিত ছিলেন।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, নির্বাচন কমিশন (ইসি) চাইলে তফসিল পেছাতে পারে। এটা ইসির বিষয়।এ ব্যাপারে দলীয়ভাবে আওয়ামী লীগ কোন আপত্তি জানাবে না। তবে এ বিষয়ে আমাদের সঙ্গেও ইসির আলাপ আলোচনার প্রয়োজন রয়েছে।
তিনি বলেন, ‘নির্বাচন পেছানোর বিষয়টি সম্পূর্ণভাবে ইসির এখতিয়ার। তাই, তফসিল পেছানো হবে কিনা তা ইসি জানে।’
ক্রিকেটার মাশরাফির বিষয়ে তিনি বলেন, অনেক আগে থেকেই মাশরাফির বিষয়টি ভাবা হচ্ছে। তিনি তার নির্বাচনী এলাকায় কাজ করছেন। তবে শাকিবকে দেশের স্বার্থে আরো খেলতে বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।