বাসস ক্রীড়া-১ : টস জিতে প্রথমে ব্যাটিং-এ বাংলাদেশ

337

বাসস ক্রীড়া-১
ক্রিকেট-ঢাকা টেস্ট
টস জিতে প্রথমে ব্যাটিং-এ বাংলাদেশ
ঢাকা, ১১ নভেম্বর ২০১৮ (বাসস) : জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্বান্ত নিয়েছে স্বাগতিক বাংলাদেশ। মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হচ্ছে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট।
তিনটি পরিবর্তন নিয়ে ঢাকা টেস্টের একাদশে সাজিয়েছে বাংলাদেশ। সিলেটে সিরিজের প্রথম টেস্টের একাদশে থাকা নাজমুল হোসেন শান্ত, আবু জায়েদ ও নাজমুল ইসলাম বাদ পড়েছেন। তাদের পরিবর্তে একাদশে সুযোগ পেয়েছেন মোহাম্মদ মিথুন, খালেদ আহমেদ ও মুস্তাফিজুর রহমান।
এ ম্যাচ দিয়ে টেস্ট অভিষেক হচ্ছে ব্যাটসম্যান মিথুন ও পেসার খালেদের। ঘরোয়া আসরে ৮৮টি প্রথম শ্রেনির ম্যাচে ১২টি সেঞ্চুরি ও ২৪টি হাফ-সেঞ্চুরিতে ৪৭৭০ রান করেছেন মিথুন।
২০টি প্রথম শ্রেণির ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে খালেদের। বল হাতে ৪৮ উইকেট শিকার করেছেন এই ডান-হাতি পেসার।
সিলেটে সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশকে ১৫১ রানের বড় ব্যবধানে হারিয়েছিলো সফরকারী জিম্বাবুয়ে। ফলে দুই ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে জিম্বাবুয়ে।
বাংলাদেশ একাদশ : মাহমুদুল্লাহ রিয়াদ (অধিনায়ক), ইমরুল কায়েস, লিটন দাস, মোমিনুল হক, মোহাম্মদ মিথুন, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), আরিফুল হক, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, খালেদ আহমেদ ও মুস্তাফিজুর রহমান।
জিম্বাবুয়ে একাদশ : হ্যামিল্টন মাসাকাদজা (অধিনায়ক), ব্রায়ান চারি, ব্রেন্ডন টেইলর, সিন উইলিয়ামস, সিকান্দার রাজা, পিটার মুর, রেগিস চাকাভা (উইকেটরক্ষক), ব্রেন্ডন মাভুতা, ডোনাল্ড ত্রিরিপানো, কাইল জার্ভিস ও তেন্ডাই চাতারা।
বাসস/এএসজি/এএমটি/০৯৪০/-স্বব