নড়াইলের দিঘলিয়া ইউপি উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে নীনা ইয়াছমিন জয়ী

312

নড়াইল, ১৬ মে ২০১৮ (বাসস) : জেলার দিঘলিয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী নীনা ইয়াছমিন জয়ী হয়েছেন।বিজয়ী নীনা ইয়াছমিন ওই ইউনিয়নের নিহত চেয়ারম্যান লতিফুর রহমান পলাশের স্ত্রী। মঙ্গলবার ১৫ মে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এ ইউনিয়নে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।সন্ধ্যায় বেসরকারিভাবে তাকে বিজয়ী হিসেবে ঘোষণা করা হয়।
জানা যায়, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নীনা ইয়াছমিন নৌকা প্রতীকে ৫ হাজার ৫৬৫ পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স ম ওহিদুর রহমান (আনারস প্রতীক) পেয়েছেন ৩ হাজার ১৩৭ ভোট, অপর স্বতন্ত্র প্রার্থী সাহিদুল আলম (চশমা প্রতীক) ১ হাজার ৮০২ ভোট এবং বিএনপি মনোনীত প্রার্থী এস এম মাকছুদুল হক (ধানের শীষ) ৩শ’২৮ ভোট পেয়েছেন।
লোহাগড়া উপজেলা নির্বাচন কর্মকর্তা সেলিম রেজা জানান, সুষ্ঠুভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্নের লক্ষ্যে বিভিন্ন ভোট কেন্দ্রে পুলিশ,আনসারের পাশাপাশি র‌্যাব ও বিজিবি সদস্য মোতায়েন ছিল। জেলা প্রশাসক মোঃ এমদাদুল হক চৌধুরী ও পুলিশ সুপার মোঃ জসিম উদ্দিন পিপিএম ভোট চলাকালীন বিভিন্ন ভোট কেন্দ্র পরিদর্শন করেন ।ভোট গননা শেষে ২হাজার ৪শ’২৮ ভোট বেশি পেয়ে বেসরকারিভাবে নৌকা প্রতীকের প্রার্থী নীনা ইয়াছমিন চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন বলে তিনি জানান।
উল্লেখ্য, গত ১৫ ফেব্রুয়ারি দুপুর পৌনে ১২টার দিকে লোহাগড়া উপজেলা পরিষদ চত্বরে দিঘলিয়া ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক লতিফুর রহমান পলাশকে (৪৮) গুলি করে ও কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। এরপর গত ৮ এপ্রিল দিঘলিয়া ইউনিয়নের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করে উপজেলা নির্বাচন অফিস।