ম্যানইউর কাছে হেরে এবার মিলানে মনোযোগ জুভেন্টাসের

55

মিলান, ৯ নভেম্বর ২০১৮ (বাসস/এএফপি): চ্যাম্পিয়ন্স লীগে ম্যানচেস্টার ইউনাইটেডের কাছে নাটকীয় হারের পর দ্বিতীয়বারের মত ধরাশায়ী হতে চাননা জুভেন্টাসের কোচ মাসিমিলিয়ানো আলেগ্রি। তাই শনিবার সিরি ‘এ’ লীগে এসি মিলিানের বিপক্ষে ম্যাচের দিকেই এখন পুরো মনোযোগ তার।
বিলম্বে দুই গোল হজম করার কারণে প্রিমিয়ার লীগ জায়ান্টদের কাছে চ্যাম্পিয়ন্স লীগের ফিরতি লেগে পরাজয় বরণ করে জুভেন্টাস। ফলে মৌসুমে প্রথম পরাজয়ের স্বাদ গ্রহন করতে হয় ইতালীয় জায়ান্টদের। যে কারণে সিরি এ লীগে জয়ের ধারা অব্যাহত রেখে টানা অস্টম বারের মত লীগ শিরোপা ধরে রাখতে চায় জুভরা।
লীগে এই মুহুর্তে ১১ ম্যাচ থেকে ৩১ পয়েন্ট সংগ্রহ করেছে জুভেন্টাস। শিরোপা প্রতিদ্বন্দ্বি ইন্টার মিলান ও নেপোলির চেয়ে ৬ পয়েন্টে এগিয়ে থেকে তালিকার শির্ষস্থানটিও তাদের দখলে। অপরদিকে ল্যাৎসিওর সঙ্গে চার পয়েন্টের ব্যবধান রচনা করার মাধ্যমে টেবিলের চতুর্থ স্থানে রয়েছে এসি মিলান।
এদিকে কিছুটা বিলম্বে হলেও জয়ের ধারায় ফিরেছে এসি মিলান। জেনারো গাত্তুসোর দলটি সপ্তাহের শেষ ভাগে ইনজুরি টাইমে (৯৭তম মি.) গোল করে হারিয়ে দেয় উদিনেসকে। তাই সানসিরোতে তাদের বিপক্ষের ম্যাচটিও জুভেন্টাসের জন্য আরেকটি অগ্নি পরীক্ষা।
আলেগ্রি বলেন,‘ সবগুলো ম্যাচেই একটি দল জয় পাবে তা কেউ প্রত্যাশা করেনা। তবে এই ধরনের হার, বিশেষ করে মানষিক দিক বিবেচনা করলে আমাদেরকে হতাশ করেছে। তবে বুদ্বিমত্তা দিয়ে এই পরিস্থিতির মোকাবেলা করতে হবে। এ পর্যায়ে আমাদের লড়তে হবে এসি মিলানের বিপক্ষে।
এটি নিয়ে আমি খুব একটা ভীত নই। তবে সম্মুখভাগে আমাদেরকে অবশ্যই নিখুতভাবে খেলতে হবে।’ তার মতে চ্যাম্পিয়ন্স লীগে ক্রিস্টিয়ানো রোনালদো সহ দলের তারকা ফুটবলাররা বেশ কয়েকটি সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হয়েছে। অথচ ভলির সাহায্যে রোনালদোর দেয়া গোলের কল্যানে ম্যাচের নিয়ন্ত্রন তাদের হাতেই ছিল।
চ্যাম্পিয়ন্স লীগে এই সপ্তাহে জুভেন্টাস একমাত্র ইতালীয় দল, যারা পরাজয় বরণ করেছে। এই সময় বার্সেলোনার সঙ্গে ১-১ গোলে ড্র করেছে আরেক ইতালীয় জায়ান্ট ইন্টার মিলান। একই ব্যবধানে প্যারিস সেন্ট জার্মেইয়ের (পিএসজি) সঙ্গে ড্র করেছে নেপোলি। ইতালীর আরেক ক্লাব রোমা ২-১ গোলে হারিয়েছে সিএসকেএ মস্কোকে। মার্সেইকে ২-১ গোলে হারিয়ে নকআউটপর্বে এক পা দিয়ে রেখেছে ল্যাৎসিও। আর রিয়াল বেতিসের সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করেছে এসি মিলান।
কোচ গাত্তুসো বলেন, ‘এখন আড়াই ঘন্টার বিমান যাত্রায় আমাদের ক্লাবে ফিরতে হবে ঘরোয়া ফুটবলের পরিকল্পনা নিয়ে কাজ করার জন্য। শুধু ইতালীর নয়, জুভেন্টাস হচ্ছে ইউরোপের সেরা ক্লাবগুলোর একটি। তবে তাদের ভয়ে আমাদের বসে থাকলে চলবে না। আমরা তাদের মোকাবেলা করব এবং নিজেদের খেলাটা খেলব।’

image_printPrint