আওয়ামী লীগের মনোনয়ন সংগ্রহের প্রথম দিনে ১৭শ’ প্রাথীর মনোনয়নের আবেদনপত্র সংগ্রহ

262

ঢাকা, ৯ নভেম্বর, ২০১৮ (বাসস) : আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন বিতরণের প্রথম দিনে ১৭শ’ মনোনয়ন প্রত্যাশী দলীয় মনোনয়নের আবেদনপত্র সংগ্রহ করেছেন।
আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ আজ রাজধানীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক প্রেস ব্রিফিংকালে এ কথা জানান।
তিনি বলেন, দলীয় মনোনয়নের আবেদনপত্র বিতরণের প্রথম দিনে ১৭শ’ আবেদনপত্রের ফরম বিক্রি হয়েছে। তার মধ্যে ৫টি মনোনয়নের আবেদন জমাও পড়েছে।
গোলাপ বলেন, আজ সকাল দশটা থেকে দলীয় মনোনয়নের আবেদন পত্রের ফরম বিতরণ শুরু হয়। জুমার নামাজের জন্য সাড়ে বারোটা থেকে তিনটা পর্যন্ত বিরতি দেওয়া হয়। বিরতির পর রাত আটটা পর্যন্ত ফরম বিতরণ করা হয়।
হেভিওয়েট প্রার্থীদের মধ্যে আজ কে কে দলীয় মনোনয়নের আবেদনপত্র সংগ্রহ করেছেন জানতে চাইলে গোলাপ বলেন, আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার পক্ষ থেকে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের দু’টি আবেদপত্র সংগ্রহ করেছেন। এ দুটি আবেদনপত্র গোপালগঞ্জ-৩ এবং রংপুর-৬ আসনের জন্য সংগ্রহ করা হয়েছে।
তিনি বলেন, এছাড়া স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর জন্যও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের মনোনয়নের একটি আবেদনপত্র সংগ্রহ করেন। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের জন্যও তার নির্বাচনী এলাকার দলীয় নেতারা মনোনয়নের আবেদন পত্র সংগ্রহ করেছেন। আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এবং জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামের পক্ষ থেকে তার ভাই মেজর জেনারেল(অব.) সৈয়দ সাফায়াতুল ইসলাম দলীয় মনোনয়নের আবেদনপত্র সংগ্রহ করেছেন।
আওয়ামী লীগের দপ্তর সম্পাদক গোলাপ বলেন, আগামীকাল রোববার বিরতিহীনভাবে সকাল দশটা থেকে সন্ধ্যা ছয়টা পর্যন্ত দলীয় মনোনয়নের আবেদনপত্র বিতরণ করা হবে।
কত তারিখ পর্যন্ত দলীয় মনোনয়নের আবেদন বিতরণ করা হবে জানতে চাইলে তিনি বলেন, আগামী ১১ নভেম্বর সোমবার সংসদীয় বোর্ডের সভায় এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।
আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে আজ সকাল দশটা থেকে রাজধানীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয় হতে দলীয় মনোনয়নের আবেদনপত্র বিতরণ শুরু হয় এবং তা রাত আটটা পর্যন্ত চলে।
মনোনয়নের আবেদনপত্র বিতরণের লক্ষ্যে দেশের আটটি বিভাগের জন্য আলাদা আটটি বুথ খোলা হয়। দায়িত্বপ্রাপ্ত বিভাগীয় যুগ্ম-সাধারণ সম্পাদক এবং সাংগঠনিক সম্পাদকরা মনোনয়নের আবেদন বিতরণের কার্যক্রম তদারকি করছেন।
আবেদনপত্র বিতরণকে কেন্দ্র করে ধানমন্ডির আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ের আশেপাশের পুরো এলাকায় উৎসবমূখর পরিবেশের সৃষ্টি হয়।

image_printPrint