শাকতারকে ৬-০ গোলে ধরাশায়ী করল ম্যানসিটি

60

ম্যানচেস্টার (যুক্তরাজ্য), ৮ নভেম্বর, ২০১৮ (বাসস/এএফপি) : আর্থিক অস্বচ্চতার অভিযোগও টলাতে পারেনি ম্যানচেস্টার ইউনাইটেডের অগ্রযাত্রা। বুধবার অনুষ্ঠিত চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে গ্যাব্রিয়েল জেসুসের হ্যাট্রিকে ভর করে শাকতার দোনেৎস্ককে ৬-০ গোলের বিশাল ব্যবধানে হারিয়েছে পেপ গার্দিওলার শিষ্যরা। এই জয়ের ফলে আসরের নকআউট পর্বের দ্বারপ্রান্তে পৌছে গেছে প্রিমিয়ার লীগ চ্যাম্পিয়নরা।
ম্যানচেস্টার ইউনাইটেড উয়েফার ফিন্যান্সিয়াল ফেয়ার প্লে (এফএফপি) আইন পাস কাটানোর চেস্টা করছে বলে জার্মান ম্যাগাজিন ডের স্পিয়েগেলে ধারাবাহিক রিপোর্ট পরিবেশিত হয়েছে। তবে এতে এতটুকু বিব্রত হয়নি ইংলিশ চ্যাম্পিয়নরা। বরং এফ গ্রুপের ম্যাচে ইউক্রেনীয় দলকে একেবারেই নাকানি চুবানি খাইয়ে গ্রুপের নিয়ন্ত্রন গ্রহন করেছে তারা।
ম্যাচের ১৩ মিনিটে গোল করে সিটিকে লিড এনে দেন ডেভিড সিলভা। এরপর পেনাল্টি থেকে গোল করে দলকে দ্বিগুন ব্যবধানে পৌছে দেন হ্যাট্রিকম্যান জেসুস। তিনি ৭২ মিনিটে পেনাল্টি থেকে নিজের দ্বিতীয় এবং ইনজুরি টাইমে ফের গোল করে হ্যাট্রিক পুর্ন করেন। একেবারেই কোন ধরনের প্রতিরোধের মুখে না পড়া দলের হয়ে রামিহ স্টার্লিং ৪৯ মিনিটে এবং রিয়াদ মাহরেজ ৮৪ মিনিটে বাকী গোল দুটি করে সিটিজেনদের বড় জয়ে পৌছে দেন।
চ্যাম্পিয়ন্স লিগে আগের তিন ম্যাচের সব কটিতে পরাজয়ের কারণে এদিন সিটিজেনদের মাঠের পরিবেশ ছিল বিষ্ময়কর। ইতিহাদ স্টেডিয়ামে লিয়ঁর কাছে সর্বশেষ পরাজয়টি দেখেছিল সিটি সমর্থকরা। যে কারণে বিপুল সংখ্যক আসন ছিল ফাঁকা। তবে এসব ঘটনাকে ছাপিয়ে শাকতার ও হফেনহেইমের বিপক্ষে টানা জয়, গ্রুপে চালকের আসনে বসিয়েছে ম্যানসিটিকে। আবুধাবীর মালিক কোটি কোটি টাকা ব্যয় করার পরও ক্লাবটি এখনো পর্যন্ত চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালের বাইরেই থেকে গেছে।
লিয়ঁর কাছে হেরে যাবার পর সমর্থকরা চ্যাম্পিয়ন্স লিগে ক্লাবটিকে বিদ্রুপ করে চলেছিল। তবে এরপর ১১ ম্যাচে অংশগ্রহন করা দলটি ১০টিতেই জয়লাভ করে।

image_printPrint