বাসস ক্রীড়া-১১ : জয় দেখছে রাজশাহী; এগিয়ে খুলনা

311

বাসস ক্রীড়া-১১
ক্রিকেট-এনসিএল
জয় দেখছে রাজশাহী; এগিয়ে খুলনা
রাজশাহী, ৭ নভেম্বর ২০১৮ (বাসস) : ২০তম জাতীয় ক্রিকেট লিগের ষষ্ঠ রাউন্ডের প্রথম স্তরের ম্যাচে বরিশাল বিভাগের বিপক্ষে জয় দেখতে পাচ্ছে রাজশাহী বিভাগ। এ ম্যাচ জিততে হলে ম্যাচের চতুর্থ দিন ৮ উইকেট হাতে নিয়ে আরও ১০২ রান করতে হবে রাজশাহীকে। ২৮৪ রানের টার্গেটে তৃতীয় দিন শেষে ২ উইকেটে ১৮২ রান করেছে রাজশাহী। দুই ওপেনার মিজানুর রহমান ৩০ ও সাব্বির হোসেন ৪৯ রান করে ফিরলেও জুনায়েদ সিদ্দিকী ৬৫ ও অধিনায়ক জহিরুল ইসলাম ২৫ রান নিয়ে অপরাজিত আছেন।
রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে প্রথম ইনিংসে ৯৭ ও দ্বিতীয় ইনিংসে ৩৪৬ রান করে বরিশাল। দ্বিতীয় দিন শেষে দ্বিতীয় ইনিংসে ৬ উইকেটে ২৪৬ রান করেছিলো বরিশাল। এই ইনিংসে দলের পক্ষে সর্বোচ্চ ৯৭ রান করেন আল-আমিন। পাশাপাশি সামসুল ইসলাম ৫৬, নুরুজ্জামান ৪৫ ও ওপেনার শাহরিয়ার নাফীস ৩৩ রান করেন। রাজশাহীর ফরহাদ রেজা ৪টি উইকেট নেন। প্রথম ইনিংসে রাজশাহীর সংগ্রহ ছিলো ১৬০ রান।
বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে এই স্তরের আরেক ম্যাচে রংপুর বিভাগের বিপক্ষে ৪ উইকেট হাতে নিয়ে ২০৪ রানে এগিয়ে খুলনা বিভাগ। দ্বিতীয় ইনিংসে ৬ উইকেটে ১৯২ রান তুলে তৃতীয় দিনের খেলা শেষ করেছে খুলনা। খুলনার সৌম্য সরকার ৮৩ ও উইকেটরক্ষক নুরুল হাসান ৫২ রান করেন।
প্রথম ইনিংসে খুলনার ২৬১ রানের জবাবে ৮ উইকেটে ২৪৯ রানে ইনিংস ঘোষণা করে রংপুর। দলের পক্ষে ধীমান ঘোষ অপরাজিত ৫০, সোহরাওয়ার্দি শুভ ৪৮ রান করেন। খুলনার আব্দুর রাজ্জাক ৬২ রানে ৪ উইকেট নেন।
সংক্ষিপ্ত স্কোর কার্ড :
বরিশাল বিভাগ-রাজশাহী বিভাগ :
বরিশাল বিভাগ : ৯৭ ও ৩৪৬, ১০৫.৩ ওভার (আল-আমিন ৯৭, সামসুল ৫৬, নুরুজ্জামান ৪৫, ফরহাদ ৪/৫৯)।
রাজশাহী বিভাগ : ১৬০ ও ১৮২/২, ৫১ ওভার (জুনায়েদ ৬৫, সাব্বির ৪৯, তানভীর ১/৩৫)।
রংপুর বিভাগ-খুলনা বিভাগ :
খুলনা বিভাগ : ২৬১ ও ১৯২/৬, ৪৩ ওভার (সৌম্য ৮৩, নুরুল ৫২, রবিউল ২/১)।
রংপুর বিভাগ : ২৪৯/৮ডি, ৯৫.২ ওভার (ধীমান ৫০*, শুভ ৪৮, রাজ্জাক ৪/৬২)।
বাসস/এএমটি/১৯২৫/মোজা/এমএইচসি