হবিগঞ্জ শহরে খাল উদ্ধারে পৌরসভার অভিযানে স্বস্থি

367

হবিগঞ্জ, ১৪ মে, ২০১৮ (বাসস) : জেলায় শহরের কালীগাছতলা বাইপাস সড়ক সংলগ্ন পানি নিষ্কাশনের খাল এক্সকেভেটরের মাধ্যমে অবৈধ দখলমুক্তকরণ ও ড্রেন উন্মুক্তকরণের কাজ শুরু করেছে হবিগঞ্জ পৌরসভা। সোমবার দ্বিতীয় দিনের মতো চলে এ অভিযান।
হবিগঞ্জ শহরের পানি নিষ্কাশনে অন্তরায় বাইপাস রোডের পার্শ্ববর্তী খাল অবৈধ দখল মুক্ত করে খাল পুনরুদ্ধার করার জন্য এলাকাবাসী হবিগঞ্জ পৌরসভার মেয়র আলহাজ্ব জি, কে গউছের কাছে দাবি জানান। তারা মেয়রকে জানান, পৌরসভা বড় ড্রেন উন্মুক্ত করার উদ্যোগ নিলে এলাকাবাসী সর্বাত্মক সহযোগিতা করবে। এলাকাবাসীর আহবানে সাড়া দিয়ে মেয়র আলহাজ্ব জি, কে গউছ তাৎক্ষণিকভাবে এক্সকেভেটরের মাধ্যমে এ খাল উন্মুক্তকরণের জন্য পৌরসভার পক্ষ থেকে উদ্যোগ নেন।
মেয়র জি, কে গউছ রোববার সকাল ৯টায় উপস্থিত থেকে এ খনন কাজ শুরু করেন। এসময় পৌর কাউন্সিলর দীলিপ দাস, মো. জাহির উদ্দিন, গৌতম কুমার রায়সহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ ও সাধারণ জনগণ উপস্থিত ছিলেন। সোমবারও দ্বিতীয় দিনের মতো অব্যাহত থাকে পৌরসভার এ অভিযান।
উলে¬খ্য কালীগাছতলা ও শ্মশানঘাট বাইপাস সংলগ্ন রেলের খাল হয়ে হবিগঞ্জ শহরের ২, ৩, ৫ ও ৪ নং ওয়ার্ডের একাংশের পানি নিষ্কাশিত হয়ে আসছে দীর্ঘদিন যাবত। কিন্তু কালক্রমে এসব খাল ও জমি ভরাট হয়ে যাওয়ায় শহরের একটি বড় অংশের পানি নিষ্কাশনে প্রতিবন্ধকতা সৃষ্টি হয়। ফলে শহরবাসী বৃষ্টি মওসুমে জলজটের কারণে ভোগান্তির শিকার হয়ে আসছেন। এ ভোগান্তি দূর করার জন্য এলাকাবাসীর দাবীর পরিপ্রেক্ষিতে জি, কে গউছ এক্সকেভেটরের মাধ্যমে ড্রেন উন্মুক্তকরণ শুরু করেছেন।
মেয়র জি, কে গউছ বলেন জনগণের ভোগান্তি দূর করতে পৌরসভা যে কোন ইতিবাচক উদ্যোগ নিতে প্রস্তুত। তিনি বলেন জনগণ ঐক্যবদ্ধ হলে অবৈধ স্থাপনা উচ্ছেদসহ জনকল্যাণে কাজ করা পৌরসভার পক্ষে আরো সহজসাধ্য হয়।