বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নে ভারত সরকার পাশেই থাকবে : শ্রীংলা

377

যশোর, ৪ নভেম্বর ২০১৮ (বাসস) : বাংলাদেশে নিয্ক্তু ভারতীয় হাইকমিশনার হংর্ষ-বর্ধন শ্রীংলা বলেছেন, বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নে ভারত সরকার পাশেই থাকবে।
রোববার সন্ধ্যায় যশোরের মনিরামপুরে বৈদ্যনাথ তলা ধাম মন্দির ভবন উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
মন্দিরের সভাপতি সুব্রত চক্রবর্তীর সভাপতিত্বে অনুষ্ঠিত এ উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন স্থানীয় সংসদ সদস্য স্বপন ভট্টাচার্য, যশোরের জেলা প্রশাসক আব্দুল আওয়াল, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রভাষক ফারুক হোসেন প্রমুখ।
হংর্ষ বর্ধন শ্রীংলা বলেন, ভারত সরকার বাংলাদেশের মানুষের কল্যাণে বিভিন্ন ক্ষেত্রে দীর্ঘদিন ধরে কাজ করে যাচ্ছে। বাংলাদেশ আথর্-সামাজিক উন্নয়নে ইতোমধ্যে ঈর্ষণীয় সাফল্য অর্জন করেছে। সে অর্জনে আমরাও গর্বিত। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে বাংলাদেশে বিভিন্ন উন্নয়ন কাজ চলছে।
হাইকমিশনার বলেন, ভারতের সঙ্গে রেল যোগাযোগ, মোংলা বন্দরের উন্নয়ন, খুলনা ও রামপালসহ দেশের অর্থনৈতিক উন্নয়নে বিভিন্ন প্রকল্পে সার্বিক সহযোগিতা দিয়ে আসছে। ভারত সরকার বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নে বিভিন্ন প্রকল্পে ইতোমধ্যে ৬৪ হাজার কোটি টাকার অনুদান দিয়েছে। এরমধ্যে সংখ্যালঘুদের জন্য গত ৩ বছরে বিভিন্ন প্রকল্পে ১’শ ১৫ কোটি টাকা অনুদান দিয়েছে। পরে তিনি মন্দির কমিটির নেতৃবৃন্দের হাতে নগদ ১৫ লাখ টাকার চেক তুলে দেন।
বৈদ্যনাথ তলার এ মন্দিরটি এলাকার বিভিন্ন ধর্ম-বর্ণের লোকজনের জন্য মিলন মেলা হয়ে থাকবে।

image_printPrint