বাসস দেশ-৩১ : সাবেক তথ্যমন্ত্রী তরিকুল ইসলাম আর নেই

179

বাসস দেশ-৩১
তরিকুল-ইন্তেকাল
সাবেক তথ্যমন্ত্রী তরিকুল ইসলাম আর নেই
ঢাকা, ৪ নভেম্বর, ২০১৮ (বাসস) : সাবেক তথ্যমন্ত্রী ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলাম আর নেই। তিনি আজ বিকেলে রাজধানীর অ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি… রাজিউন)।
তরিকুল ইসলামের ছেলে অনিন্দ্য ইসলাম অমিত তার পিতার মৃত্যুর সংবাদ গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।
তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু সাবেক তথ্যমন্ত্রী তরিকুল ইসলামের মৃত্যুতে গভীর শোক ও দু:খ প্রকাশ করেছেন।
মরহুমের পারিবারিক সূত্র জানিয়েছে, তরিকুল ইসলামের বয়স হয়েছিল ৭২ বছর। তিনি স্ত্রী, দুই পুত্র, রাজনৈতিক সহকর্মীসহ অসংখ্য গুণাগ্রাহি রেখে গেছেন। তরিকুল ইসলাম দীর্ঘদিন ধরে ডায়াবেটিস, উচ্চ রক্তচাপসহ নানা রোগে ভুগছিলেন।
পারিবারিক সূত্র জানিয়েছে, তরিকুল ইসলামের শারীরিক অবস্থার অবনতি হলে গত ১০ অক্টোবর রাজধানীর আজগর আলী হাসপাতালে ভর্তি করা হয়। পরে তার অবস্থার আরও অবনতি ঘটলে ১২ অক্টোবর অ্যাপোলো হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) ভর্তি করা হয়। সেখানে তার ডায়ালাইসিস করা হয়। এরপর তাকে নীবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউতে) রাখা হয়েছিল। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আজ বিকেলে তার মৃত্যু হয়।
বিএনপির সহ-দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু জানান, প্রয়াত নেতা তরিকুল ইসলামের জানাজা আগামীকাল সোমবার সকাল ১০ টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অনুষ্ঠিত হবে। এরপর সোয়া এগারোটায় জাতীয় সংসদ ভবনের দক্ষিণপ্লাজায় জানাজা শেষে মরদেহ যশোরে নেয়া হবে। সেখানে যশোর ঈদগাঁ মাঠে বিকাল ৪ টায় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তরিকুলের মরদেহ দাফন করা হবে।
তরিকুল ইসলাম ১৯৪৬ সালের ১৬ নভেম্বর যশোর শহরে জন্মগ্রহণ করেন।
বাসস/এএসজি/এমএন/১৯৪৭/এবিএইচ