ব্রাজিলের নবনির্বাচিত প্রেসিডেন্টকে প্রধানমন্ত্রীর অভিনন্দন

386

ঢাকা, ৩ নভেম্বর, ২০১৮ (বাসস) : প্রধানমন্ত্রী শেখ হাসিনা ব্রাজিলের নবনির্বাচিত প্রেসিডেন্ট জেইর মেসিয়াস বোলসোনারোকে অভিনন্দন জানিয়েছেন।
তিনি আজ বোলসোনারোকে প্রেরিত এক অভিনন্দন বার্তায় বলেন, ‘ব্রাজিলের প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ায় আমি আপনাকে এবং আপনার মাধ্যমে ব্রাজিলের বন্ধুপ্রতিম জনগণকে অভিনন্দন জানাচ্ছি। এই নির্বাচনে আপনার প্রতি জনগণের আস্থা ও বিশ্বাসের প্রতিফলন ঘটেছে, যা আপনার গতিশীল নেতৃত্বের কারণে সম্ভব হয়েছে।’
প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশের সঙ্গে ব্রাজিলের দীর্ঘদিনের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে। তিনি বলেন, ‘আমি আশা করি, আপনার বিচক্ষণ নেতৃত্বের মাধ্যমে বাণিজ্য, প্রতিরক্ষা, কৃষি, স্বাস্থ্য, শিক্ষা, ক্রীড়াসহ বিভিন্ন সম্ভাবনাময় ক্ষেত্রে দুই দেশের ঘনিষ্ঠ সম্পর্ক দিন দিন আরো জোরদার হবে।’
শেখ হাসিনা বলেন, বাংলাদেশের জনগণের আর্থ-সামাজিক উন্নয়নের লক্ষ্যে সরকার কাজ করে যাচ্ছে। তিনি বলেন, ‘আমার সরকার শিক্ষা, স্বাস্থ্য, নারীর ক্ষমতায়ন, আইসিটি এবং অন্যান্য ক্ষেত্রে ব্যাপক বিনিয়োগ করেছে। যার ফলে বাংলাদেশ স্বল্পোন্নত দেশ থেকে (এলডিসি) উন্নয়নশীল দেশে পরিণত হয়েছে।
শেখ হাসিনা ব্রাজিলের প্রেসিডেন্টকে যত শিগগির সম্ভব তার সুবিধাজনক সময়ে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান এবং তার সুস্বাস্থ্য কামনা করেন। তিনি ব্রাজিলের জনগণের অব্যাহত শান্তি ও সমৃদ্ধি কামনা করেন।