বাজিস-৮ : বৃন্দাবন কলেজে সাড়ে ৭ কোটি টাকার উন্নয়ন প্রকল্পের উদ্ধোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন

638

বাজিস-৮
বৃন্দাবন -কলেজে
বৃন্দাবন কলেজে সাড়ে ৭ কোটি টাকার উন্নয়ন প্রকল্পের উদ্ধোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন
হবিগঞ্জ, ৩ নভেম্বর ২০১৮ (বাসস) : জেলার সবচেয়ে বড় শিক্ষা প্রতিষ্ঠান সরকারী বৃন্দাবন কলেজ। বর্তমানে প্রায় ২০ হাজার শিক্ষার্থী অধ্যয়ন করে এই কলেজে। শিক্ষার্থীদের সুযোগ সুবিধা বৃদ্ধির জন্য সেখানে সাড়ে ৭ কোটি টাকার উন্নয়ন কাজের উদ্বোধন ও ভিত্তি প্রস্থর স্থাপন করা হয়েছে। শনিবার দুপুরে প্রধান অতিথি হিসেবে এ সব প্রকল্পের উদ্বোধন ও ভিত্তি প্রস্থর স্থাপন করেন হবিগঞ্জ-৩ আসনের এমপি এডভোকেট মোঃ আবু জাহির।
শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের উদ্যোগে কলেজের ওয়াজেদ মিয়া বিজ্ঞান ভবন এর ২ তলা পর্যন্ত কাজের উদ্ধোধন করা হয় এবং ৫ তলা পর্যন্ত সম্প্রসারণ কাজের ভিত্তি প্রস্থর স্থাপন করা হয়। এই ভবনের ২ তলা পর্যন্ত নির্মাণে ব্যয় হয় ২ কোটি ৩১ লাখ টাকা এবং ৫ তলা পর্যন্ত কাজ করতে ব্যয় হবে ১ কোটি ৪৩ লাখ টাকা। ১ কোটি টাকা ব্যয়ে ছেলেদের হোস্টেল ভবনের ৫ তলা সম্প্রসারণ কাজের ভিত্তি প্রস্থর স্থাপন করা হয়। একই টাকা ব্যয়ে ছাত্রীদের হোস্টেলের শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের ৫ম তলা সম্প্রসারণ কাজের ভিত্তি প্রস্থর স্থাপন করা হয়। শেখ হাসিনা একাডেমিক ভবনের ৪র্থ ও ৫ম তলা সম্প্রসারণের জন্য ১ কোটি ৬৩ লাখ টাকা ব্যয়ের প্রকল্প এবং সেখানে ১৭ লাখ টাকা ব্যয়ে বাউন্ডারী নির্মাণ কাজেরও ভিত্তি প্রস্থর স্থাপন করেন এমপি আবু জাহির।
এ সব কাজের উদ্বোধন ও ভিত্তি প্রস্থর স্থাপনকালে এমপি আবু জাহির শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের সহকারী প্রকৌশলী তারেক মিয়াকে নির্দেশ দেন আরও ২০ কোট টাকার প্রকল্প গ্রহণের জন্য। প্রস্তাবিত প্রকল্পের মাঝে রয়েছে ছেলেদের হোস্টেলে আরও একটি ভবন এবং মেয়েদের হোস্টেলে আরও দুটি ভবন নির্মাণ, কলেজের ভিতরের একাডেমীক ভবনকে উর্ধমুখী সম্প্রসারণ এবং নতুন একটি একাডেমীক ভবন নির্মাণ। এই ভবনটি হবে ১০ তলা। যা কলেজের সর্বোচ্চ ভবন হবে।
উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তি প্রস্থর স্থাপন শেষে কলেজের হামিদ মঞ্চে অভ্যন্তরীণ ক্রীড়া এবং সাহিত্য ও সংস্কৃতি প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদান করেন এমপি আবু জাহির।
কলেজের অধ্যক্ষ প্রফেসর এলিয়াছ হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তৃতা করেন সহযোগী অধ্যাপক ইলিয়াছ বখত জালাল, সহযোগী অধ্যাপক আব্দুল হাকিম, ড. আজহারুল ইসলাম, হিমাংশু সূত্রধর, মৌসুমী দাস, শিপা যাদব, ফখরুদ্দিন পারভেজ, জেলা ছাত্রলীগ সভাপতি সাইদুর রহমান ও সাধারন সম্পাদক মহিবুর রহমান মাহি। পরে প্রধান অতিথি বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন। এর আগে কলেজের শিক্ষার্থীরা অনুষ্ঠানে সঙ্গীত ও কবিতা আবৃত্তি পরিবেশন করেন।
বাসস/সংবাদদতাতা/২২৩০/মরপা