বাসস দেশ-২৫ : বঙ্গবন্ধুর খুনিরাই জেলহত্যার মূলহোতা : বিমানমন্ত্রী

319

বাসস দেশ-২৫
কামাল-জেলহত্যা
বঙ্গবন্ধুর খুনিরাই জেলহত্যার মূলহোতা : বিমানমন্ত্রী
লক্ষ্মীপুর, ৩ নভেম্বর, ২০১৮ (বাসস) : বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী এ কে এম শাহজাহান কামাল বলেছেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে স্বপরিবারে নির্মমভাবে হত্যা করেছিল যারা তারাই জেলহত্যা-কান্ডের মূলহোতা। মূলত ১৫ আগস্ট হত্যাকান্ড ও জেল হত্যা একই সূত্রে গাঁথা।
তিনি বলেন, ‘দেশকে নেতৃত্ব শূন্য করে মুক্তিযুদ্ধের চেতনাকে চিরতরে বিলীন করে দেয়াই ছিল ঘাতকদের লক্ষ্য। জিয়াউর রহমান, মুশতাক, কর্নেল রশিদ, ফারুক, ডালিম, শাহরিয়ার এসব হত্যাকান্ডের মূল হোতা ছিল।’
জেলার এন আহম্মদীয় প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে জেলা আওয়ামী লীগ আয়োজিত জেলহত্যা দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।
আগামী জাতীয় সংসদ নির্বাচনে দেশের উন্নয়নের স্বার্থে নৌকা প্রতীকে ভোট দিয়ে শেখ হাসিনার সরকারকে আবারো ক্ষমতায় আনতে তিনি জনগণের প্রতি আহ্বান জানান।
জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়নের সঞ্চালনায় সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক হারুনুর রশিদ, ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ড. এ এস এম মাকছুদ কামাল, জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. এহ্সানুল কবির জগলুল, জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি এম আলাউদ্দিন, জেলা যুবলীগের সভাপতি এ কে এম সালাহ উদ্দিন টিপু ও সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) বিজন বিহারী ঘোষ।
পরে জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীদের অংশগ্রহণে একটি শোকর‌্যালি বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে।
বাসস/সংবাদদাতা/এমএসএইচ/১৯৩২/-এইচএন