বাসস দেশ-২৪ : মুক্তিযুদ্ধের চেতনা ও শক্তিকে নিশ্চিহ্ন করতে জেল হত্যাকান্ড ঘটানো হয়েছিল : মায়া চৌধুরী

297

বাসস দেশ-২৪
চাঁদপুর-জেল হত্যা-আলোচনা
মুক্তিযুদ্ধের চেতনা ও শক্তিকে নিশ্চিহ্ন করতে জেল হত্যাকান্ড ঘটানো হয়েছিল : মায়া চৌধুরী
চাঁদপুর, ৩ নভেম্বর, ২০১৮ (বাসস) : দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেছেন, মুক্তিযুদ্ধের চেতনা ও শক্তিকে নিশ্চিহ্ন করতে জেল হত্যাকান্ড ঘটানো হয়েছিল।
আজ মতলব উত্তর উপজেলার ছেংগারচর সরকারি ডিগ্রী কলেজ মাঠে ৩ নভেম্বর জেলহত্যা দিবস উপলক্ষে আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।
মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেন, আওয়ামী লীগকে ধ্বংস করতে বারবার শীর্ষ নেতৃত্বকে হত্যাসহ নানা ষড়যন্ত্র করা হয়, এখনো এই ষড়যন্ত্র অব্যাহত আছে। একাত্তরের পরাজিত শক্তি ১৫ আগস্ট, ৩ নভেম্বর, ২১ আগস্টসহ বিভিন্ন সময়ে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিকে নির্মূলের ষড়যন্ত্র করে।
জেলা আওয়ামীলীগের সাবেক সেক্রেটারি রিয়াজুল ইসলাম মানিকের সভাপতিত্বে অনুষ্ঠানে চাঁদপুর জেলা পরিষদের চেয়ারম্যান হাজী ওছমান গণি পাটোয়ারি, আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা সাজেদুল হোসেন দীপু চৌধুরী, মতলব উত্তর উপজেলা চেয়ারম্যান মনজুর আহমেদ মঞ্জু, পৌরসভা মেয়র মোঃ রফিকুল আলম জজ, উপজেলা সেক্রেটারি এম এ কুদ্দুস বক্তব্য রাখেন।
মায়া বলেন, ৩ নভেম্বরের হত্যাকান্ডের সময় একই জেলখানায় বন্দী থেকে সেই নির্মম হত্যাকান্ড তিনি প্রত্যক্ষ করেছেন। ’৭১-এর ঘাতক, ’৭৫-এর ঘাতক, ৩ নভেম্বরের ঘাতক এবং ২১ আগস্টের ঘাতকরা একই সূত্রে গাঁথা বলে তিনি মন্ত্রী মন্তব্য করেন।
ঐক্যফ্রন্টের আলোচনা প্রসঙ্গে মন্ত্রী বলেন, একদিকে শেখ হাসিনার সাথে আলোচনা আর অন্যদিকে অন্দরমহলে ষড়যন্ত্রের হীন চেষ্টা করা হলে দেশের মানুষ সে ষড়যন্ত্র রুখে দিবে। এ সময় তিনি সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ড তুলে ধরে সরকারের ধারাবাহিকতা রক্ষায় আবারও নৌকা প্রতীকে ভোট দেওয়ার আহ্বান জানান।
বাসস/সবি/এমএআর/১৯৩০/আরজি