বাসস ক্রীড়া-১৩ : ধোনি ‘দলের অবিচ্ছেদ্য অংশ’ বললেন কোহলি

বাসস ক্রীড়া-১৩
কোহলি-ধোনি
ধোনি ‘দলের অবিচ্ছেদ্য অংশ’ বললেন কোহলি
মুম্বাই, ২ নভেম্বর, ২০১৮ (বাসস) : ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি বলেছেন, মহেন্দ্র সিং ধোনি দলের অবিচ্ছেদ্য অংশ। নিজ মাঠে আসন্ন ওয়েস্ট ইন্ডিজ এবং এরপর আগামী মাসে অস্ট্রেলিয়া সফরে টি-২০ থেকে বাদ পড়লেও সীমিত ওভারের দলে মহেন্দ্র সিং ধোনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন অব্যাহত রাখবে বলে মন্তব্য করেছেন কোহলি।
ভারতের প্রধান নির্বাচক এমএসকে প্রাসাদ বলেছেন, উইকেটরক্ষ ধোনির ব্যাক-আপ হিসেবে দুই সিরিজের ছয় ম্যাচের ঋষভ পান্থ ও দিনেশ কার্তিককে দলে অন্তর্ভুক্ত করা হয়েছে।
আসন্ন দুই সিরিজের দল থেকে বাদ পড়ায় সংক্ষিপ্ত ভার্সনে দীর্ঘদিন দলকে সেবা দেয়া ধোনির ভবিষ্যত নিয়ে প্রশ্ন উঠেছে। তবে প্রাসাদ বলেছেন, ৩৭ বছর বয়সী অভিজ্ঞ এ খেলোয়াড়কে বিশ্রাম দেয়া হয়েছে।
ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৩-১ ব্যবধানে ওয়ানডে সিরিজ জয়ের পর ধোনির ভবিষ্যত সম্পর্কিত এক প্রশ্নের জবাবে এক কথায় কোহলি বলেন, ‘যদি আমি ভুল না করি তবে নির্বাচকরা বিষয়টি ইতোমধ্যেই বলে দিয়েছেন বলে আমি মনে করি। এবং তিনি (প্রধান নির্বাচক) প্রথমেই বিষয়টি বলে দিয়েছেন। সুতরাং এখানে বসে সে বিষয়ে ব্যাখ্যা দেযার কোন প্রয়োজন আছে বলে আমি মনে করি না। কি ঘটেছে সে বিষয়ে নির্বাচকরাই ব্যাখ্যা দিয়েছেন বলে আমি মনে করি।’
কোহলি বলেন, তরুণ খেলোয়াড়দের জন্য অতীব প্রয়োজনীয় অভিজ্ঞতা অর্জনের সুযোগদানের লক্ষ্যেই টি-২০তে ধোনিকে বসিয়ে রাখা হয়েছে।
তিনি আরো বলেন, ‘তিনি (ধোনি) এখনো এই দলটির অবিচ্ছেদ্য অংশ এবং টি-২০ ভার্সনে পান্থের মতো কেউ আরো সুযোগ পেতে পারেন মনে করছেন। বিষয়টি নিয়ে জনগণের অন্য কিছু ভাবার সুযোগ নেই এবং অধিনায়ক হিসেবে আমি তা নিশ্চিত করতে পারি।’
বাসস/১৭৫০/-স্বব