বাসস ক্রীড়া-১১ : সিলেটে আন্তর্জাতিক ক্রিকেট ভেন্যুর পরিসংখ্যান

321

বাসস ক্রীড়া-১১
ক্রিকেট-সিলেট টেস্ট
সিলেটে আন্তর্জাতিক ক্রিকেট ভেন্যুর পরিসংখ্যান
সিলেট, ২ নভেম্বর ২০১৮ (বাসস) : বাংলাদেশ-জিম্বাবুয়ের ম্যাচের মাধ্যমে আগামীকাল দেশের অষ্টম টেস্ট ভেন্যু হিসেবে অভিষেক হবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের। এর আগে এখানে আন্তর্জাতিক ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। তবে সেগুলো ছিলো টি-২০। আগে এখানে ওয়ানডে ও টেস্ট ফরম্যাটের কোন ম্যাচই অনুষ্ঠিত হয়নি ।
২০১৪ সালের মার্চে ১৩ হাজার ৫৩৩ দর্শক ধারণ ক্ষমতাসম্পন্ন সিলেটের আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের অভিষেক হয়। টি-২০ বিশ্বকাপের প্রথম রাউন্ডে গ্রুপ পর্বের ম্যাচ ছিলো সেটি। ওই ম্যাচে লড়েছিলো জিম্বাবুয়ে ও আয়ারল্যান্ড। ম্যাচটি ৩ উইকেটে জিতে নেয় আয়ারল্যান্ড।
অভিষেকের বছরেই এই ভেন্যুতে আরও পাঁচটি টি-২০ ম্যাচ অনুষ্ঠিত হয়। তবে কোন ম্যাচেই ছিলো না বাংলাদেশ। অবশেষে চলতি বছরের ফেব্রুয়ারিতে শ্রীলংকার বিপক্ষে দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় ও শেষ টি-২০টি এখানে অনুষ্ঠিত হয়। সেটি ৭৫ রানে হারে বাংলাদেশ।
সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে হয়ে যাওয়া সাতটি টি-২০ ম্যাচে সর্বোচ্চ দলীয় সংগ্রহ শ্রীলংকার। চলতি বছরের ফেব্রুয়ারিতে বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় ও শেষ টি-২০ ম্যাচে ২০ ওভারে ৪ উইকেটে ২১০ রান করে লংকানরা।
এই ভেন্যুতে সবচেয়ে বেশি রান নেদারল্যান্ডসের টম কুপারের। ৩টি টি-২০ ম্যাচে ১৫১ রান করেছেন তিনি। বল হাতে সর্বোচ্চ উইকেট শিকারীও নেদাল্যান্ডসের আহসান মালিকের। ৩ ম্যাচে ৬ উইকেট রয়েছে তার।
বাসস/এএসজি/এএমটি/১৭৪০/-স্বব