বাসস ক্রীড়া-৫ : ফুলহ্যামকে হারিয়ে লীগ কাপের শেষ আটে ম্যানসিটি

241

বাসস ক্রীড়া-৫
ফুটবল-লীগ কাপ-ম্যানসিটি-ফুলহ্যাম
ফুলহ্যামকে হারিয়ে লীগ কাপের শেষ আটে ম্যানসিটি
লন্ডন, ২ নভেম্বর ২০১৮ (বাসস/এএফপি) : জয়ের ধারা অব্যাহত রেখেছে ইংলিশ প্রিমিয়ার লীগের বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি। বৃহস্পতিবার ইংলিশ ফুটবল লীগ কাপের ম্যাচে ফুলহ্যামকে ২-০ গোলে হারিয়ে আসরের শেষ আটে জায়গা করে নিয়েছে পেপ গার্দিওলার শিষ্যরা। দলের হয়ে জয় সুচক গোল দুটি করেছেন ব্রাহিম দিয়াজ।
প্রিমিয়ার লীগের প্রতিপক্ষ ফুলহ্যামের বিপক্ষে ম্যাচটিতে এদিন কেভিন ডি ব্রুইনা, গাব্রিয়েল জেসুস ও লেরয় সানেকে একাদশভুক্ত করেছিলেন সিটি কোচ পেপ গার্দিওলা। তবে ইত্তেহাদ স্টেডিয়ামে তাদেরকে ছাপিয়ে সবার দৃষ্টি আকর্ষণে সক্ষম হন টিনএজার ফিল ফোডেন ও দিয়াজ।
চতুর্থ রাউন্ডের এই ম্যাচের শুরুতে ফুলহ্যামকে কিছুটা হাল্কাভাবেই নিয়েছিল সিটিজেনরা। যে কারণে শুরুতে দিয়াজের গোলে এগিয়ে গেলেও প্রথমার্ধের বাকী সময়ে কোন গোল আসেনি দলীয় সংগ্রহে। এ সময় তারা বেশ কটি সুযোগ হাতছাড়া করেছে। ম্যাচের বয়স ঘন্টা পার হবার পর দিয়াজের দ্বিতীয় গোলে দলীয় জয় অনেকটাই নিশ্চিত হয়ে যায়। তবে ওই অর্ধে ডি ব্রুইনাকে প্রত্যাহার করে নিতে বাধ্য হন গার্দিওলা।
ম্যাচের ১৮তম মিনিটে গোল করে সিটিজেনদের এগিয়ে দেন দিয়াজ। ডিফ্ল্যাক্টেড শটে গোল করেন তিনি (১-০)। এরপর ম্যাচটির বয়স যখন ৩০ মিনিট অতিক্রম করেছে তখনই দারুন একটি গোলের সুযোগ পান সানে। তবে তার হাফ ভলির শটটি ঠিকানা খুঁজে পেতে ব্যর্থ হয়।
বিরতির আগে গোল করার সুযোগ পেয়েছিন সিটির আরেক তারকা জেসুস। আনুমানিক ১৮ গজ দূর থেকে তার নেয়া জোড়ালো শটিটি রুখে দেন ফুলহ্যামের গোল রক্ষক সার্জিও রিকো। দ্বিতীয়ার্ধে ম্যাচের নিয়ন্ত্রণ একক ভাবে সিটিজেনদের হাতে চলে গেলেও সেই অনুপাতে গোল পায়নি তারা। ওই অর্ধের সূচনা লগ্নে সানের ক্রস থেকে বল পেয়ে জেসুস শট নিলেও সেটি পোস্টকে দূরত্বে রেখে বাইরে চলে যায়।
ম্যাচের ৬৫তম মিনিটে সিটির হয়ে দ্বিতীয় গোলটি করেন দিয়াজ। এসময় সতীর্থের কাছ থেকে বল পেয়ে ফুলহ্যামের গোলপোস্টের বেশ কাছে চলে আসেন তিনি। গোলরক্ষক রিকো অবশ্য তাকে বাঁধা দেয়ার চেষ্টা করেছিলেন। কিন্তু বাঁধাগ্রস্ত হবার আগেই বল জালে চালান করে দেন দিয়াজ (২-০)।
এরপর হাঁটুর ইনজুরিতে পড়েন ডি ব্রুইনা। টিমোতি ফসু-মেনশা’র সঙ্গে বল দখলের লড়াইয়ে এই ইনজুরির কবলে পড়েন তিনি। যে কারণে তাকে প্রত্যাহার করে নিতে বাধ্য হন সিটিজেন কোচ।
বাসস/এএফপি/এমএইচসি/১৫৫০/-স্বব