বাসস দেশ-২৫ : উন্নত বাংলাদেশ গড়তে হলে মেধার লালনের কোন বিকল্প নেই : হানিফ

349

বাসস দেশ-২৫
বঙ্গবন্ধু-মেধাবৃত্তি-পুরস্কার
উন্নত বাংলাদেশ গড়তে হলে মেধার লালনের কোন বিকল্প নেই : হানিফ
ঢাকা, ১ নভেম্বর, ২০১৮ (বাসস) : আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ এমপি বলেছেন, ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ গড়তে হলে মেধার লালনের কোন বিকল্প নেই।
আজ বিকেলে ওসমানি স্মৃতি মিলনায়তনে বঙ্গবন্ধু মেধাবৃত্তি পুরস্কার প্রদান উপলক্ষে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
বঙ্গবন্ধু শিক্ষা ফাউন্ডেশনের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের প্রধান নির্বাহী সাজ্জাত হোসেন।
শাহাদাত নবী খোকার সঞ্চলনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম ও চিত্র নায়ক ফেরদৌস প্রমুখ।
মাহবুব-উল আলম হানিফ বলেন, আজকের মেধাবীরা সঠিক পরিচর্যা পেলে দেশেকে অনেক দূর এগিয়ে নিয়ে যেতে পারবে। এরা আগামী দিনে দেশ ও জাতিকে নেতৃত্ব দিবে।
তিনি বলেন, যে শিক্ষা জীবনকে তার লক্ষ্য থেকে দায়িত্ব ও কর্তব্যবোধ থেকে বিচ্যুতি ঘটায় না, ছাত্র-শিক্ষকদের সম্পর্ককে উদার করে ও অটুট রাখে, বড়দের কাছে নত করতে শেখায় সেই শিক্ষাই হচ্ছে প্রকৃত শিক্ষা। আর তোমরা সেই শিক্ষার আলোয় আলোকিত হও, নিজের জীবন গড়; তবেই জীবনের স্বার্থকতা, নচেৎ সেই শিক্ষা শুধুই পুঁথিগত শিক্ষা হিসেবেই বিবেচ্য হবে।
অনুষ্ঠানে প্রথম থেকে অষ্টম শ্রেনির ৬৭২ জন শিক্ষার্থীকে সম্মাননা, সংগঠনের মনোগ্রাম খচিত ক্রেস্ট, সনদপত্র, প্রাইজবন্ড প্রদান করা হয়। এর মধ্যে সেরা আটজনকে আটটি কম্পিউটার প্রদান করা হয়।
বাসস/সবি/এমএআর/২০২৫/-জেজেড